মোবাইল

Oppo Reno 8T 4G এর দাম লঞ্চের আগেই ফাঁস, 100MP ক্যামেরা থাকবে, বাকি ফিচার কেমন দেখে নিন

ওপ্পো (Oppo) সম্প্রতি ভারতে তাদের A-সিরিজের অধীনে লেটেস্ট A78 5G স্মার্টফোনটি উন্মোচন করেছে এবং শীঘ্রই এটি ইউরোপে লঞ্চ করা হবে বলেও জানা গেছে। কোম্পানিটি আবার ইন্দোনেশিয়ার বাজারে Reno 8 সিরিজের নতুন সংযোজন Reno 8T 4G-এর টিজার প্রকাশ করছে। জানা গিয়েছে, 8T ভারত এবং ইউরোপের মতো অন্যান্য বাজারেও লঞ্চ হবে। আর এখন ইউরোপীয় বাজারে প্রথমে আসতে চলা Oppo A78 5G এবং Reno 8T 4G উভয় ফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন এবং দাম প্রকাশ হয়েছে। আসুন এই আসন্ন ওপ্পো হ্যান্ডসেটগুলির সম্পর্কে কি কি জানা গেল, দেখে নেওয়া যাক।

Oppo Reno 8T 4G-এর সম্ভাব্য মূল্য ও স্পেসিফিকেশন

অ্যাপুয়ালস-এর রিপোর্ট অনুযায়ী, ওপ্পো রেনো ৮টি ৪জি ব্ল্যাক এবং অরেঞ্জ কালারে বাজারে আসবে। মনে করা হচ্ছে, ডিভাইসটি একটি মাত্র মেমরি কনফিগারেশনে ইউরোপের বাজারে আসবে, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করবে। ডিভাইসটির দাম হবে ৩৯৯ ইউরো (প্রায় ৩৫,৪৫০ টাকা)।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, ওপ্পো রেনো ৮টি ৪জি ৬.৪৩ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে। স্ক্রিনটির ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি কর্নার পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে এবং নিরাপত্তার জন্য এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা থাকবে। এছাড়াও, ডিসপ্লেটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৬০০ নিট-এর পিক ব্রাইটনেস এবং ৪০৯ পিপিআই পিক্সেল ঘনত্ব সাপোর্ট করবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট দ্বারা চালিত হবে, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 8T 4G-এর রিয়ার ক্যামেরা সেটআপে ১০০ মেগাপিক্সেলের ওমনিভিশন প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের মাইক্রো লেন্স অন্তর্ভুক্ত থাকবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Reno 8T 4G মডেলে ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। ডিভাইসটি একটি ভেগান লেদার ব্যাক সহ আইপি এল৫৪ (IP54)-রেটেড চ্যাসিসের সাথে আসবে। ফোনটির পরিমাপ ১৬০.৬ x ৭৩.৭ x ৭.৮৫ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮০.৭ গ্রাম হবে।

Oppo A78 5G-এর সম্ভাব্য মূল্য এবং স্পেসিফিকেশন

Oppo A78 5G-এর ইউরোপীয় সংস্করণটি সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া মডেলটির মতো হবে বলেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে। এটি ব্ল্যাক এবং ব্লু – এই দুই কালার শেডে পাওয়া যাবে। A78-এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণগুলির দাম হবে ৩২৯ ইউরো (প্রায় ২৯,২৫০ টাকা) এবং ৩৬৯ ইউরো (প্রায় ৩২,৮০০ টাকা)।

যেহেতু, Oppo A78 5G-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি ভারতীয় সংস্করণের অনুরূপ হবে বলেই মনে করা হচ্ছে, তাই এতে টিয়ারড্রপ নচ সহ ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৭২০ x ১,৬১২ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। স্ক্রিনটি ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামট, ৯৬ শতাংশ এনটিএসসি (NTSC) কালার গ্যামট এবং ৬০০ নিট পর্যন্ত স্ক্রিন ব্রাইটনেসও সাপোর্ট করবে। ওপ্পো এ৭৮ ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এই ওপ্পো ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo A78 5G-এর রিয়ার প্যানেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, A78 5G ফোনটি শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে গ্লোবাল মার্কেটে আসবে, যা ৩৩ ওয়াট সুপারভোক চার্জিং সাপোর্ট করবে।

নিরাপত্তার জন্য, এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। এছাড়াও, ফোনটিতে ডুয়েল স্টেরিও স্পিকার, ডুয়েল সিম সাপোর্ট, ৫জি সংযোগ, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত থাকবে।

Back to top button