Oppo Reno 8T 5G ফোনের ভিডিও লঞ্চের আগেই ভাইরাল, ফাঁস হল ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোনের দামও

প্রকাশ্যে এলো Oppo Reno 8T 5G স্মার্টফোনের হ্যান্ডস-অন লাইভ ভিডিও

Oppo Reno 8T 5G Price India

খুব শীঘ্রই লঞ্চের মুখ দেখতে পারে Oppo Reno 8T স্মার্টফোন সিরিজ। এক্ষেত্রে সংস্থাটি তাদের এই আসন্ন হ্যান্ডসেটের 4G ভ্যারিয়েন্টের পাশাপাশি 5G সংস্করণকেও একই সাথে বিভিন্ন বাজারে উন্মোচন করতে পারে। এই তালিকায় সামিল আছে ভারতও। যদিও Oppo এখনো ডিভাইসটির ভারতে লঞ্চের তারিখ নিশ্চিত করেনি। কিন্তু সম্প্রতি এক প্রখ্যাত টিপস্টারের দৌলতে আলোচ্য ফোনের একটি হ্যান্ডস-অন লাইভ ভিডিও ফাঁস হয়ে গেছে। যার দরুন মনে হচ্ছে Oppo Reno 8T ফোনের ভারতে লঞ্চের‌ সময় ঘনিয়ে এসেছে। প্রসঙ্গত, সদ্য প্রকাশ্যে আসা ভিডিওর মাধ্যমে আমরা ফোনটির বাহ্যিক ডিজাইনের একটা স্পষ্ট ধারণা পেয়েছি। পাশাপাশি Oppo Reno 8T 5G ফোনের ফিচার এবং দাম সামনে এনেছেন টিপস্টার।

প্রকাশ্যে এলো Oppo Reno 8T 5G স্মার্টফোনের হ্যান্ডস-অন লাইভ ভিডিও

ওপ্পো রেনো ৮ ৫জি (Oppo Reno 8 5G) মডেলের উত্তরসূরি হিসাবে শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে ওপ্পো রেনো ৮টি ৫জি। এই ফোনের লাইভ ভিডিও প্রকাশ্যে নিয়ে আসার নেপথ্যে আছেন টিপস্টার সুধাংশু আম্ভোরে (Sudhanshu Ambhore)। মাইক্রোব্লগিং সাইট টুইটারে তিনি নিশ্চিত করেছেন যে, আসন্ন এই হ্যান্ডসেট কার্ভড ডিসপ্লে প্যানেল সহ আসবে। ফোনের ব্যাক প্যানেলে পিল-আকৃতির ক্যামেরা মডিউল থাকবে, যেখানে দুটি বড় বৃত্তাকার কাটআউট দেখা গেছে। এক্ষেত্রে, উপরের কাটআউটে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং নীচের কাটআউটে LED ফ্ল্যাশ সমেত ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি পোর্ট্রেট লেন্স অবস্থান করবে।

লাইভ ভিডিওতে, ওপ্পো রেনো ৮টি ৫জি ফোনকে ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে দেখা গেছে। যার বাম প্রান্তে ভলিউম রকার বাটন অবস্থান করছে এবং পাওয়ার বাটনটি রয়েছে ডান দিকে। আর ডিভাইসের সামনের দিকে অর্থাৎ ডিসপ্লের উপরিভাগে মধ্যিখানে দেখা গেছে পাঞ্চ-হোল কাটআউট। প্রসঙ্গত, উক্ত ওপ্পো হ্যান্ডসেটটি অত্যন্ত সরু বেজেল সহ আসবে।

সুধাংশু তার পোস্টে আরো জানিয়েছেন যে, ওপ্পো রেনো ৮টি ৫জি ফোনে ১০-বিট কালার গ্যামেট ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হবে। আবার পারফরম্যান্সের জন্য ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর সহ আসতে পারে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম প্রি-ইনস্টলড থাকবে।

আমরা আগেই বলেছি, এই আপকামিং ৫জি ফোনের পিছনে ডুয়েল-ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে। আর সেলফি তোলার জন্য দেওয়া হবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ওপ্পো রেনো ৮টি ৫জি ফোনে ৩.৫ মিমি হেডফোন জ্যাক অনুপস্থিত থাকবে। তবে নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে রেনো-সিরিজের এই হ্যান্ডসেটে ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে।

প্রসঙ্গত টিপস্টার তার টুইটের মাধ্যমে Oppo Reno 8T 5G ফোনের দামেরও শেয়ার করেছেন। তার দাবি অনুসারে, ফোনটির ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম সম্ভবত ৩০,০০০ টাকা থেকে ৩২,০০০ টাকার মধ্যে রাখা হবে।