Oppp-র প্রথম 108MP ক্যামেরার স্মার্টফোন ভারতে লঞ্চ হবে খুব জলদি, ফিচার জেনে নিন

Oppo Reno 8T 5G with 108MP Camera

ওপ্পো (Oppo) গত বছর জুলাই মাসে তাদের Reno 8 স্মার্টফোন সিরিজ বাজারে লঞ্চ করেছিল। তারপর গত নভেম্বরে কোম্পানি এর উত্তরসূরি হিসাবে Reno 9 লাইনআপ এনেছে। বর্তমানে শোনা যাচ্ছে, ওপ্পো আসন্ন Reno 10 সিরিজের ওপর কাজ করছে। এছাড়া, জল্পনা চলছে যে, Reno 8 সিরিজের অধীনে শীঘ্রই আরও একটি নতুন মডেল ভারতীয় এবং আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করবে, যার নাম Oppo Reno 8T। এখন এই ফোনটির রেন্ডারের পাশাপাশি এর সম্পর্কে কিছু তথ্যও প্রকাশ্যে এসেছে। আসুন আপকামিং ওপ্পো ফোনটির বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Oppo Reno 8T-এর 5G ভ্যারিয়েন্টটি শীঘ্রই আসতে পারে ভারতের বাজারে

ইতিমধ্যেই জানা গেছে যে, ওপ্পো রেনো ৮টি স্মার্টফোনটি ৪জি এবং ৫জি উভয় সংস্করণেই বাজারে উপলব্ধ হবে। আর এখন টিপস্টার পারস গুগলানি টুইটারে একটি টিজারের স্ক্রিনশট শেয়ার করেছেন, যা নির্দেশ করে যে রেনো ৮ সিরিজের এই নয়া হ্যান্ডসেটের ৫জি সংস্করণটি শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে। এই স্ক্রিনশটে “প্রি-অর্ডার” এবং “নোটিফাই মি” অপশনগুলি দেখা গেছে৷ যদিও, এই স্ক্রিনশটের উৎসটি বর্তমানে অস্পষ্ট।

সম্ভবত এটি অ্যামাজন (Amazon), ফ্লিপকার্ট (Flipkart) বা ব্র্যান্ডের অফিসিয়াল সাইটের মতো কোনও ই-কমার্স ওয়েবসাইট থেকে নেওয়া হয়েছে। ছবিতে ওপ্পো রেনো ৮টি-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা না হলেও, ইতিমধ্যেই বিভিন্ন সূত্রে এর মূল বৈশিষ্ট্যগুলি অনলাইনে ফাঁস হয়েছে। চলুন তাহলে দেখে নেওয়া যাক রেনো ৮টি স্মার্টফোন সম্পর্কে এখনও পর্যন্ত কী কী জানা গেছে।

Oppo Reno 8T 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

ওপ্পো রেনো ৮টি ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ১০-বিট ডিসপ্লে থাকবে। ডিভাইসটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত থাকবে। সফ্টওয়্যারের পরিপ্রেক্ষিতে, এই ওপ্পো ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

ভারতে সংস্থার প্রথম ফোন হিসাবে Oppo Reno 8T 5G-এর রিয়ার প্যানেলে প্রধান ক্যামেরা হিসাবে একটি ১০৮ মেগাপিক্সেলের সেন্সর থাকবে। আর এই সেটআপে প্রাইমারি সেন্সরের পাশাপাশি দুটি ২ মেগাপিক্সেলের লেন্সও অবস্থান করবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Reno 8T 5G মডেলটি ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।