Oppo একগুচ্ছ নতুন স্মার্টফোন ভারতে আনছে, লঞ্চ কবে, কেমন ফিচার থাকবে জেনে নিন

Oppo Reno 8T F23 Reno 10 Series India Launch Date

ওপ্পো খুব শীঘ্রই ভারতের বাজারে তাদের একাধিক নতুন ফোন লঞ্চের পরিকল্পনা করছে। তার মধ্যে একটি হল Oppo Reno 8T। তবে, চলতি মাসের শুরুতে জানা গিয়েছিল যে, Reno 8 সিরিজের এই পরবর্তী ফোন ভারতে Oppo F23 নামে আত্মপ্রকাশ করতে পারে। এটি ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার ভারতে Oppo Reno 8T, Oppo F23 এবং Oppo Reno 10 সিরিজের লঞ্চের টাইমলাইন প্রকাশ করেছেন৷ এমনকি তিনি Reno 8T-এর মূল্যের পাশাপাশি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন শেয়ার করেছেন।

প্রকাশ্যে এল Oppo Reno 8T, F23, Reno 10 সিরিজের লঞ্চের সময়রেখা

প্রথমেই আসি ওপ্পো রেনো ৮টি-এর প্রসঙ্গে। এই মডেলটি গত বছরের জুলাই মাসে লঞ্চ হওয়া রেনো ৮ লাইনআপের তৃতীয় মডেল হিসেবে শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন যে, আসন্ন স্মার্টফোনটির লঞ্চ ইভেন্টটি ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। সঠিক তারিখটি অবশ্য জানা যায়নি। এছাড়াও, টিপস্টার প্রকাশ করেছেন যে ওপ্পো রেনো ৮টি মডেলটি ভারতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। এদেশে হ্যান্ডসেটটির দাম হতে পারে প্রায় ৩২,০০০ টাকা।

প্রসঙ্গত, ওপ্পো রেনো ৮টি-এর ফাঁস হওয়া রেন্ডারগুলি থেকে জানা গেছে যে, এতে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ কার্ভড-অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। শোনা যাচ্ছে যে, এর স্ক্রিনটির আকার হবে ৬.৬৭ ইঞ্চি এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর সহ সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটেও উপস্থিত হয়েছিল। পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো রেনো ৮টি-তে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে বলেও জানা গেছে।

Oppo Reno 8T সংক্রান্ত তথ্যগুলি শেয়ার করার পাশাপাশি, মুকুল শর্মা প্রকাশ করেছেন যে নতুন Oppo F23 ভারতে আগামী মার্চ মাসে লঞ্চ হবে। এটি Oppo F22-এর উত্তরসূরি হিসেবে আসবে। তবে Reno 9 সিরিজ ভারতের বাজারে লঞ্চ হবে না, তার পরিবর্তে সরাসরি এপ্রিল বা মে মাসে Oppo Reno 10 এখানে আসবে।