মোবাইল

রেনো সিরিজের সবচেয়ে সস্তা ফোন হবে Oppo Reno 8T, আসছে 33W চার্জিং সাপোর্টের সাথে

গত সপ্তাহে চীনের বাজারে আত্মপ্রকাশ করেছে নয়া Oppo Reno 9 স্মার্টফোন সিরিজ। তবে উত্তরসূরি কে নিয়ে আসলে হয়তো Oppo -এর মন পড়ে আছে এই সিরিজের পূর্বসূরীর উপর। তাই এখন Reno 8 লাইনআপের অধীনে শীঘ্রই একটি নতুন মডেল লঞ্চ করার পরিকল্পনা করছে সংস্থাটি। আর এই দাবি আমাদের নয়! বরং হালফিলে ইন্টারনেটে একটি নতুন Reno 8 মডেলকে দেখা গেছে। এই আসন্ন Reno-সিরিজের ফোনটিকে আনুষ্ঠানিকভাবে ‘Oppo Reno8 T’ বা ‘Oppo Reno 8T’ নামকরণের সাথে বাজারে আনা হতে পারে। ইতিমধ্যেই ফোনটিকে TKDN, EEC, BIS, SIRIM, এবং এলিমেন্ট মেটেরিয়ালস টেকনোলজি সহ একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গেছে। যার দরুন জানা গেছে আসন্ন Oppo Reno 8T ফোনটি CPH2481 মডেল নম্বর বহন করবে।

শীঘ্রই ভারত সহ বিভিন্ন দেশে আত্মপ্রকাশ করতে পারে Oppo Reno 8T

সার্টিফিকেশন সাইটগুলির লিস্টিং থেকে ওপ্পো -র এই আপকামিং হ্যান্ডসেটের অফিসিয়াল নাম এবং চার্জিং স্পিড ব্যতীত আর কোনো তথ্য পাওয়া যায়নি। এক্ষেত্রে SIRIM সার্টিফিকেশন সাইট ফোনটির মার্কেটিং নাম প্রকাশ করেছে। আর এলিমেন্ট ম্যাটেরিয়ালস টেকনোলজি দাবি করেছে যে ডিভাইসটি ৩৩ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সমর্থন করবে।

প্রসঙ্গত, অতীতে একাধিক রেনো স্মার্টফোনের নামকরণে ইংরেজি বর্ণমালা ব্যবহার হতে দেখা গিয়েছে। কিন্তু সেগুলি প্রায় প্রত্যেকটিই ছিল নির্বাচিত বাজারের জন্য নিয়ে আসা একটি রিব্র্যান্ডেড ডিভাইস। কিন্তু এবারের ঘটনাটি মনে হচ্ছে ব্যতিক্রমী। কেননা, আসন্ন Reno 8T সম্প্রতি ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ বা BIS সার্টিফিকেশন সাইট দ্বারাও অনুমোদিত হয়েছে, অর্থাৎ এটি ভারতে আসবে। যদিও ওপ্পো ভারতে এই ধরনের রেনো-সিরিজের স্মার্টফোনকে বহুদিন যাবৎ লঞ্চ করেনি।

যাইহোক, আসন্ন ওপ্পো রেনো ৮টি স্মার্টফোনে কেবল ৩৩ ওয়াট চার্জিং স্পিড সাপোর্ট করবে, সেহেতু এটি সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের থেকেও সাশ্রয়ী মূল্যে আসতে পারে। কেননা স্ট্যান্ডার্ড Reno 8 ৮০ওয়াট চার্জিং টেকনোলজি সমর্থন সহ এসেছে। অতএব, রেনো ৮টি ফোনের অন্যান্য ফিচারগুলিও ‘ডাউন-গ্রেড’ হতে পারে বলে আমাদের অনুমান।

Back to top button