Homeমোবাইলদুর্দান্ত ক্যামেরা, ওপ্পোর প্রথম OIS সাপোর্ট ক্যামেরা সহ লঞ্চ হল Oppo Reno 9 Pro+, দাম দেখে নিন

দুর্দান্ত ক্যামেরা, ওপ্পোর প্রথম OIS সাপোর্ট ক্যামেরা সহ লঞ্চ হল Oppo Reno 9 Pro+, দাম দেখে নিন

Oppo Reno 9 Pro+ স্মার্টফোনকে দুটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশন সহ চীনের বাজারে লঞ্চ করে হয়েছে। যার মধ্যে ১৬ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৩,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৪৫,৭০০ টাকা) রাখা হয়েছে

আজ অর্থাৎ ২৪শে নভেম্বর Oppo তাদের হোম-মার্কেটে Reno 9 স্মার্টফোন সিরিজ লঞ্চ করলো। নবাগত এই লাইনআপের অধীনে মোট তিনটি মডেল আত্মপ্রকাশ করেছে, যথা – Reno 9, Reno 9 Pro এবং Reno 9 Pro+। যার মধ্যে রেগুলার এবং ‘Pro’ মডেলটির যাবতীয় বিশদ সম্পর্কে আপনাদের ইতিমধ্যেই পূর্ববর্তী প্রতিবেদনে জেনেছেন। তাই এই প্রতিবেদনে আমরা শুধুমাত্র Oppo Reno 9 Pro+ মডেলটির দাম ও ফিচার নিয়ে সম্পর্কে আলোচনা করবো। বিশেষত্বের কথা বললে আলোচ্য ডিভাইসটি হল Reno-সিরিজের প্রথম ফোন যা ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS) ক্যামেরা প্রযুক্তি সমর্থন করে। এছাড়া এতে – FHD+ ডিসপ্লে প্যানেল, ৫০-মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম ওএস, ১৬ জিবি র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ বর্তমান। তুলনার খাতিরে জানিয়ে রাখি, Reno 9 এবং Reno 9 Pro ফোন দুটি যথাক্রমে স্ন্যাপড্রাগন ৭৭৮জি ও ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত হলেও, Pro+ মডেলটি কিন্তু লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ ক্যাটাগরি চিপসেট সহ এসেছে। চলুন Reno 9 Pro+ স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কিত খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক।

ওপ্পো রেনো ৯ প্রো+ -এর স্পেসিফিকেশন ও ফিচার (Oppo Reno 9 Pro+ Specifications and Features)

ওপ্পো রেনো ৯ প্রো+ স্মার্টফোনে একটি ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ২১৬০ হার্টজ PWM ডিমিং টেকনোলজি সমর্থন করে। কার্ভড স্টাইলের সাথে এই ডিসপ্লের উপরি মধ্যিখানে একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে, যার মধ্যে একটি অটোফোকাস-এনাবল ৩২-মেগাপিক্সেলের Sony IMX709 সেলফি ক্যামেরা অবস্থিত। ডিভাইসটির রিয়ার প্যানেলে LED ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS প্রযুক্তি সমর্থিত ৫০-মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৮-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২-মেগাপিক্সেল মনো শুটার। রেনো ৯-সিরিজ অন্তর্ভুক্ত এই মডেলে কম আলোয় উন্নত মানের এবং ক্লিয়ার শট ক্যাপচার করার জন্য মারিসিলিকন (MariSilicon) চিপ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ৬০fps (ফ্রেম-পার-সেকেন্ড) রেটে ৪কে (4K) রেজোলিউশনে ভিডিও রেকর্ডিংয়ে সমর্থ।

ফাস্ট পারফরম্যান্স এবং মাল্টিটাস্কিংয়ের জন্য নবাগত Oppo Reno 9 Pro+ ফোনে ২.৯৯ গিগাহার্টজ ক্লক রেট ভিত্তিক স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর আছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনে রান করে। আর স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে ১৬ জিবি LPDDR5x র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 রম পাওয়া যাবে।

কানেক্টিভিটির জন্য আলোচ্য হ্যান্ডসেটে সামিল রয়েছে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এক্স, ব্লুটুথ ৫.২, ডুয়াল-ফ্রিকোয়েন্সি জিপিএস, এনএফসি, আইআর ব্লাস্টার এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার অডিও ফন্টের ক্ষেত্রে এটি ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম সহ এসেছে। পরিশেষে, Oppo Reno 9 সিরিজের এই ‘Pro+’ মডেলে পাওয়ার ব্যাকআপের জন্য ৮০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সমর্থিত একটি ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

ওপ্পো রেনো ৯ প্রো+ -এর দাম (Oppo Reno 9 Pro+ price)

ওপ্পো রেনো ৯ প্রো+ স্মার্টফোনকে দুটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশন সহ চীনের বাজারে লঞ্চ করে হয়েছে। যার মধ্যে ১৬ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৩,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৪৫,৭০০ টাকা) রাখা হয়েছে। আর ১৬ জিবি র‌্যাম+৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ মডেলের দাম নির্ধারিত হয়েছে ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫০,২০০ টাকা)। এটি তিনটি আকর্ষণীয় কালার অপশনে উপলব্ধ, যথা – গোল্ড, গ্রীন এবং ব্ল্যাক।

আরও পড়ুন