মোবাইল

Poco F5 এর উৎপাদন শুরু করল Xiaomi, ক্যামেরা-প্রসেসর, ফিচার কেমন হবে দেখুন

পোকো গত বছর জুন মাসে তাদের F-সিরিজের অধীনে Poco F4 স্মার্টফোন লঞ্চ করেছিল। এটিকে বাজারে উপলব্ধ ভ্যালু-ফর-মানি স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম সেরা হিসেবে গণ্য করা হয়। বর্তমানে, শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি এর উত্তরসূরি, Poco F5 হ্যান্ডসেটটির ওপর কাজ করছে বলে জানা গেছে। যদিও, ব্র্যান্ডের পক্ষ থেকে ফোনটির লঞ্চের বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি, তবে এরমধ্যেই Poco F5 বিভিন্ন সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আর এখন এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন যে, এই আপকামিং পোকো হ্যান্ডসেটটি খুব শীঘ্রই লঞ্চ হতে পারে, কেননা ইতিমধ্যেই ইউরোপ এবং এশিয়ায় ফোনটির উৎপাদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শুরু হল Poco F5 5G-এর গণ উৎপাদন

টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন যে, ইউরোপ এবং এশিয়ার বেশ কয়েকটি দেশে পোকো এফ৫ ৫জি-এর সিরিয়াল উৎপাদন শুরু হয়েছে। এর অর্থ হ্যান্ডসেটটি এক বা দুই মাসের মধ্যে বিভিন্ন বাজারে লঞ্চ হবে। এছাড়াও, মুকুল শর্মা বলেছেন যে, পোকো এফ৫ টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর সার্টিফিকেশন লাভ করেছে। এটি একটি শংসাপত্র যা সেফটি স্ট্যান্ডার্ডগুলির সাথে একটি পণ্যের সম্মতি স্বীকার করে।

দাবি করা হয়েছে যে, পোকো এফ৫ ফোনটি রেডমি কে৬০-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে আত্মপ্রকাশ করবে। আবার, কেউ কেউ বলেছেন এফ৫ প্রো হবে রেডমি কে৬০-এর রিব্যাজড সংস্করণ। তবে, কোনও বিষয়েই এখনও নিশ্চিত হওয়া যায়নি। সঠিক সিদ্ধান্তে পৌঁছানোর আগে আরও তথ্যের প্রয়োজন। কিন্তু স্ট্যান্ডার্ড এবং প্রো- উভয় মডেলের ক্ষেত্রেই রেডমি কে৬০-এর রিব্র্যান্ডেড সংস্করণ হওয়ার বিষয়টি উঠে এসেছে। তাই আসুন রেডমি কে সিরিজের এই লেটেস্ট হ্যান্ডসেটটির বৈশিষ্ট্যগুলির ওপর একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Redmi K60-এর স্পেসিফিকেশনের

গত ডিসেম্বরে চীনা বাজারে লঞ্চ হওয়া Redmi K60-তে ১,৪০০ নিট সর্বোচ্চ উজ্জ্বলতা, ৬৮.৭ বিলিয়ন কালার, একটি পি৩ কালার গ্যামট এবং ১৯২০ হার্টজ পিডাব্লিউএম হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং সহ ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে প্যানেল রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যা এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, Redmi K60-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এই রেডমি ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করে। পাওয়ার ব্যাকআপের জন্য, K60-তে ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ বিশাল ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Back to top button