Poco M6 Plus 5G: কম দামে 108MP ক্যামেরার স্মার্টফোন লঞ্চ করল পোকো

লঞ্চ হল পোকো এম৬ প্লাস ৫জি। ফোনটিতে দীর্ঘস্থায়ী ব্যাটারি, শক্তিশালী প্রসেসর এবং উন্নত ডিসপ্লের মতো একাধিক উল্লেখযোগ্য বৈশিষ্ট্য রয়েছে।

Poco M6 Plus 5G Launched In India With 108Mp Dual Cameras Snapdragon Chipset Price Rs 12999

পোকো আজ অবশেষে ভারতের বাজারে উন্মোচন করলো নতুন পোকো এম৬ প্লাস ৫জি স্মার্টফোনটি। এটি একটি বাজেট-রেঞ্জের হ্যান্ডসেট, যার দাম শুরু হচ্ছে ১২,৯৯৯ টাকা থেকে। হ্যান্ডসেটটিতে স্যামসাং আইএসওসেল এইচএম৬ ক্যামেরা সেন্সর এবং এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপ ড্রাগন প্রসেসর এবং ৫,০৩০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন পোকো এম৬ প্লাস ৫জি ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

পোকো এম৬ প্লাস ৫জি ফোনের মূল্য এবং লভ্যতা

ভারতের বাজারে পোকো এম৬ প্লাস ৫জি ফোনটি তিনটি আকষর্ণীয় কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, এগুলি হল আইস সিলভার, মিস্টি ল্যাভেন্ডার এবং গ্রাফাইট। স্মার্টফোনটি আগামী আগস্ট দুপুর ১২ টায় ফ্লিপকার্ট-এ বিক্রির জন্য উপলব্ধ হবে।

পোকো এম৬ প্লাস ৫জি দুটি কনফিগারেশনে এসেছে – ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এগুলির দাম যথাক্রমে ১২,৯৯৯ টাকা এবং ১৪,৪৯৯ টাকা। কোম্পানি এসবিআই, এইচডিএফসি এবং আইসিআইসিআই ব্যাঙ্কগুলির কার্ডে ১,০০০ টাকা ছাড় দেবে এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের প্রথম সেলে এক্সক্লুসিভ ৫০০ টাকা ছাড় ঘোষণা করেছে৷

পোকো এম৬ প্লাস ৫জি ফোনের স্পেসিফিকেশন

পোকো এম৬ প্লাস ৫জি স্মার্টফোনটিতে ২,৪০০x১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ৯১.২০% স্ক্রিন-টু-বডি রেশিও এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ১২০ হার্টজ অ্যাডাপটিভ সিঙ্ক রিফ্রেশ রেট সহ ৬.৭৯ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। পোকো এম৬ প্লাস ৫জি টিউভি রাইনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফিকেশন সহ এসেছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ এই প্রসেসর দ্বারা চালিত হবে, যা সর্বোচ্চ ২.৩ গিগাহার্টজ ক্লক স্পিডের সাথে অত্যাধুনিক ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত। চিপসেটটি সর্বোচ্চ ১৬ জিবি র‍্যাম ও ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত। ডিভাইসটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, পোকো এম৬ প্লাস ৫জি ফোনে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচএম৬ সেন্সর ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে, যার মধ্যে ৩x ইন-সেন্সর জুম এবং এফ/১.৭৫ অ্যাপারচার রয়েছে। সেলফির জন্য, হ্যান্ডসেটটি এফ/১.৭৫ অ্যাপারচার সহ ফোনের সামনের দিকে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। উভয় ক্যামেরাই ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড হারে ১,০৮০ পিক্সেল এবং ৭২০ পিক্সেল ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ ৫,০৩০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

এছাড়া, পোকো এম৬ প্লাস ৫জি হ্যান্ডসেটে ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে শাওমি হাইপারওএস সফ্টওয়্যার স্কিনে চলে। কোম্পানি ইউজারদের দুটি প্রধান অ্যান্ড্রয়েড আপডেট এবং চার বছরের সিকিউরিটি আপডেট প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে। সংযোগের ক্ষেত্রে, ডিভাইসটি ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ – উভয় ওয়াই-ফাই সাপোর্ট করে, উন্নত ওয়্যারেল নেটওয়ার্কিংয়ের জন্য ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই ক্ষমতা প্রদান করে। এছাড়াও, এটি ব্লুটুথ ৫.০ সংযোগ সহ এসেছে।