Poco X5 5G ও X5 Pro 5G বাজারে আসবে শীঘ্রই, লঞ্চের আগেই স্পেসিফিকেশন জানুন

Poco X5 5G and Poco X5 Pro 5G receives SIRIM certification

শাওমি (Xiaomi)-এর অধীনস্থ বাজেট স্মার্টফোন ব্র্যান্ড পোকো তাদের X-সিরিজে অন্তর্ভুক্ত আসন্ন Poco X5 5G হ্যান্ডসেটটি খুব শীঘ্রই বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কেননা, সম্প্রতি এই মডেলটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং ভারতের বিআইএস (BIS)-এর মত গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন প্ল্যাটফর্মগুলিতে স্পট করা গেছে। Poco X5 5G এখন মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) দ্বারা প্রত্যয়িত হয়েছে এবং এই সার্টিফিকেশন ডেটাবেসের তালিকাটি ফোনটির মডেল নম্বর এবং চূড়ান্ত বাণিজ্যিক নামটি নিশ্চিত করেছে। চলুন তাহলে আসন্ন লঞ্চের আগে Poco X5 5G সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, তা জেনে নেওয়া যাক।

Poco X5 5G-কে SIRIM-এর সাইটে

22111317PG মডেল নম্বর সহ একটি পোকো ফোন মালেশিয়ার এসআইআরআইএম সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুসারে, নতুন এই পোকো হ্যান্ডসেটটি পোকো এক্স৫ ৫জি ব্র্যান্ডিং সহ মালয়েশিয়ার বাজারে আত্মপ্রকাশ করবে। এই ডিভাইসটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) কর্তৃপক্ষ দ্বারাও অনুমোদিত হয়েছে। আবার 22111317PI মডেল নম্বর সহ ডিভাইসটির ভারতীয় সংস্করণটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটেরও অনুমোদন লাভ করেছে। পোকো এক্স৫ ৫জি ফোনটি নতুন রেডমি নোট ১২ ৫জি-এর একটি রিব্র্যান্ডেড বা টুইক করা সংস্করণ হতে পারে, যা 22101317C মডেল নম্বর সহ চীনা মার্কেটে লঞ্চ হয়েছে। প্রসঙ্গত, নোট ১২ ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি (মডেল নম্বর 22111317G) এসআইআরআইএম-এর সাইট থেকে সম্প্রতি সার্টিফিকেশন লাভ করেছে।

জানিয়ে রাখি, পোকো এক্স৫ ৫জি-এর পাশাপাশি এক্স৫ প্রো ৫জি হ্যান্ডসেটটিও একই সাথে বাজারে পা রাখতে পারে। শাওমিইউআই-এর একটি রিপোর্ট অনুযায়ী, 22101320G মডেলটি, যেটিকে আগে পোকো এক্স৫ বলে মনে করা হয়েছিল, এখন বাজারে পোকো এক্স৫ প্রো ৫জি হিসেবে আসবে বলে আশা করা হচ্ছে।

পোকো এক্স৫ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Poco X5 5G Expected Specifications

Poco X5 5G ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত থাকতে পারে। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Poco X5 5G-এর ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি) + ২ মেগাপিক্সেল (ডেপ্থ)-এর সেন্সর যুক্ত ডুয়েল-ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকতে পারে এবং ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X5 5G হ্যান্ডসেটে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে। আর নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে পারে।

পোকো এক্স৫ প্রো ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Poco X5 Pro 5G Expected Specifications

Poco X5 Pro 5G-এর সার্টিফিকেশনগুলি প্রকাশ করেছে যে এতে ৬৭ ওয়াট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14)-এ চলবে। ফোনটি এন৫, এন৭, এন৩৮, এন৪১, এন৭৭ এবং এন৭৮-এই ৫জি ব্যান্ডগুলি সাপোর্ট করবে বলে জানা গেছে। X5 Pro 5G-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ এলসিডি ডিসপ্লে থাকতে পারে এবং এটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস বা নতুন স্ন্যাপড্রাগন ৭৮২জি চিপসেট দ্বারা চালিত হতে পারে। এই ডিভাইসটি গ্লোবাল মার্কেটে, ভারতে এবং চীনে উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে। চীনের মার্কেটে, এটি একটি রেডমি-ব্র্যান্ডেড ফোন হিসাবে আসতে পারে।