Poco X5 5G বাজারে শোরগোল ফেলতে আসছে, এই প্রথম ক্যামেরা ও ব্যাটারির তথ্য প্রকাশ্যে

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড পোকো চলতি বছরের শুরুতে Poco X4 হ্যান্ডসেটটি লঞ্চ করেছিল। আর বর্তমানে ব্র্যান্ডটি এর উত্তরসূরি Poco X5 5G-এর ওপর কাজ করছে বলে জানা গেছে এবং এটি শীঘ্রই লঞ্চ হতে পারে কারণ এটি ইতিমধ্যে কয়েকটি সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। এখন Poco X5 5G-কে মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং ভারতের বিআইএস (BIS)- এর মতোই গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের ডেটাবেসেও স্পট গেছে। আসুন এই সার্টিফিকেশনগুলি থেকে পোকোর আপকামিং হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Poco X5 5G-কে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

মাইস্মার্টপ্রাইসের রিপোর্ট অনুযায়ী, পোকো এক্স৫ ৫জি 22101320I এবং 22101320G মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এই দুই সাইটে তালিকাভুক্ত হয়েছে। তার মধ্যে এফসিসি তালিকাটি ইঙ্গিত করেছে যে, ডিভাইসটিতে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে এবং ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট করবে। এছাড়াও, এটি প্রকাশ করেছে যে পোকো এক্স৫ ৫জি ৪,৯০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা সম্ভবত ৫,০০০ এমএএইচ হিসেবে বাজারজাত করা হবে।

প্রসঙ্গত এফসিসি তালিকায় উল্লেখ করা হয়েছে যে, হ্যান্ডসেটটিতে এন৫, এন৭, এন৩৮, এন৪১, এন৭৭ এবং এন৭৮ ৫জি ব্যান্ড থাকবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করবে। অন্যদিকে, পোকো এক্স৫ ৫জি-এর ভারতীয় সংস্করণটিকে বিআইএস ওয়েবসাইটে 22101320I মডেল নম্বর সহ স্পট করা গেছে। যথারীতি, তালিকাটি ডিভাইসের কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি, তবে এটি অবশ্যই ভারতে হ্যান্ডসেটটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

উল্লেখ্য, পোকো ইন্ডিয়ার প্রধান হিমাংশু ট্যান্ডন সম্প্রতি ইঙ্গিত দিয়েছিলেন যে কোম্পানি একটি নতুন ফোন লঞ্চ করবে, সম্ভবত এটি Poco X5 5G। ব্র্যান্ডটি সম্ভবত খুব শীঘ্রই হ্যান্ডসেটটির লঞ্চের তারিখ ঘোষণা করবে। শোনা যাচ্ছে যে, আসন্ন পোকো হ্যান্ডসেটটি একটি আইপিএস এলসিডি প্যানেলের সাথে আসবে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। Poco X5 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জিপ্লাস প্রসেসর দ্বারা চালিত হবে বলেও আশা করা হচ্ছে, যা Nothing Phone (1)-এ ব্যবহৃত হয়েছে।