Poco X5 লঞ্চের আগে গিকবেঞ্চে হাজির, প্রসেসরের নাম অবশেষে জানা গেল

Poco X5 5G Geekbench

বেশ কিছু মাস ধরেই জল্পনা চলেছে যে, পোকো (Poco) তাদের X5 সিরিজটি আন্তর্জাতিক বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ এমনকি, শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি ইতিমধ্যেই এই লাইনআপটি ভারতে আনার ইঙ্গিত দিয়েছে। এই সিরিজে Poco X5 এবং X5 Pro- মডেল দুটি অন্তর্ভুক্ত থাকবে। সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে যে, এই ডিভাইসগুলি Redmi Note 12 সিরিজের ওপর ভিত্তি করে তৈরি করা হবে। Poco X5 Pro একটি রিব্র্যান্ডেড Redmi Note 12 Pro এবং স্ট্যান্ডার্ড X5 মডেলটি Note 12 5G-এর একটি টুইক করা সংস্করণ হতে পারে। আর এখন লঞ্চের আগে, Poco X5 5G-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে স্পট করা গেছে, যার তালিকায় ফোনটির কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করা হয়েছে। আসুন তাহলে আসন্ন পোকো হ্যান্ডসেটটির গিকবেঞ্চ লিস্টিং থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Poco X5 5G-কে দেখা গেছে Geekbench-এর ওয়েবসাইটে

22111317PG মডেল নম্বর সহ পোকো এক্স৫ ৫জি ফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি ইঙ্গিত দিয়েছে যে, ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ২.২১ গিগাহার্টজ। গ্রাফিক্সের জন্য চিপসেটের সাথে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ-টি যুক্ত থাকবে বলেও জানা গেছে। পোকো এক্স৫ ৫জি-এর যে ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ ডেটাবেসে উপস্থিত হয়েছে, সেটি ৮ জিবি র‍্যাম অফার করে। তবে, আশা করা যায় যে এই পোকো হ্যান্ডসেটটি ৬ জিবি র‍্যাম বিকল্পেও বাজারে আসবে।

এছাড়াও বেঞ্চমার্ক তালিকা অনুযায়ী, পোকো এক্স৫ ৫জি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। সম্ভবত এর ওপর এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনের একটি স্তর থাকবে। এই মুহূর্তে না হলেও, আশা করা যায় এই হ্যান্ডসেটটির জন্য পোকো অ্যান্ড্রয়েড ১৩ বহনকারী একটি ওভার-দ্য-এয়ার (OTA) আপডেট সরবরাহ করবে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, এক্স৫ ৫জি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ৬৯৩ এবং ২১১৩ পয়েন্ট লাভ করেছে।

যদিও, উল্লেখিত স্পেসিফিকেশনগুলি ছাড়া Poco X5 5G সম্পর্কে আর কোনও তথ্য এখনও সামনে আসেনি। তবে, যেহেতু ডিভাইসটি Redmi Note 12-এর ওপর ভিত্তি করে তৈরি হবে বলে শোনা যাচ্ছে, তাই এটিতে ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে। এছাড়াও, Poco X5 5G মডেলটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, এলপিডিডিআর৪x র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ অফার করতে পারে।