Homeমোবাইলশক্তিশালী প্রসেসর, সঙ্গে চমৎকার ক্যামেরা, দেশের বাজার মাতাতে তৈরি Poco X5 Pro

শক্তিশালী প্রসেসর, সঙ্গে চমৎকার ক্যামেরা, দেশের বাজার মাতাতে তৈরি Poco X5 Pro

পোকো বর্তমানে গত বছর ফেব্রুয়ারি মাসে লঞ্চ হওয়া Poco X4 Pro-এর উত্তরসূরি মডেলটি লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে, যা স্বভাবতই Poco X5 Pro নামে বাজারে আত্মপ্রকাশ করবে। এই ডিভাইসটি জানুয়ারির শেষে ভারতের বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি, একটি রিপোর্টের মাধ্যমে Poco X5 Pro-এর স্পেসিফিকেশনগুলি সম্পর্কে জানা যায়। আর এখন, এই ডিভাইসটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), রাশিয়ার ইইসি (EEC) এবং ভারতের বিআইএস (BIS)-এর মতো গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন ডেটাবেসে উপস্থিত হয়েছে। এই সার্টিফিকেশনগুলি ফোনটির তাড়াতাড়িই লঞ্চের দিকে ইঙ্গিত করছে। আসুন এখনও পর্যন্ত আপকামিং Poco X5 Pro সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, জেনে নেওয়া যাক।

Poco X5 Pro-কে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

2210132G মডেল নম্বর সহ পোকো এক্স৫ প্রো থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং ইউরেশান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। আর ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS)-এর ডেটাবেসে ফোনটিকে 22101320I মডেল নম্বরের সাথে দেখা গেছে, অর্থাৎ এটি এই পোকো হ্যান্ডসেটের ভারতীয় সংস্করণের মডেল নম্বর। পোকো এক্স৫ প্রো-এর এনবিটিসি সার্টিফিকেশন তালিকাটি এর বাণিজ্যিক নামটি নিশ্চিত করেছে। এছাড়া, সার্টিফিকেশনগুলিতে আর কিছুই প্রকাশ করা হয়নি। তবে মডেল নম্বর অনুসারে, পোকো এক্স৫ প্রো হ্যান্ডসেটটি সদ্য চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে।

Poco X5 Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

যদি সত্যিই পোকো এক্স৫ প্রো নতুন রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনের রিব্র্যান্ডেড সংস্করণ হয়, তাহলে এতে ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, Poco X5 Pro-এ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। প্রাথমিক সেন্সর ছাড়াও, এতে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, এই পোকো স্মার্টফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, X5 Pro শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, Poco X5 Pro-এর স্পেসিফিকেশন Redmi Note 12 SE-এর অনুরূপ হলেও, এর ডিজাইন আলাদা হতে পারে। এরকমটা মনে করা হচ্ছে, কারণ গত বছর পূর্বসূরি Poco X4 Pro-তে নতুন ডিজাইন দেখা গেলেও, এটি একটি রিব্র্যান্ডেড ডিভাইস ছিল।

আরও পড়ুন