Realme 10: ৫০ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমির সস্তা ফোনের আজ থেকে সেল শুরু, রয়েছে আকর্ষণীয় অফার

Realme সংস্থার এই লেটেস্ট বাজেট-রেঞ্জের স্মার্টফোনটি - FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি জি৯৯ চিপসেট, LPDDR4X র‌্যাম, UFS 2.2 স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি সহ এসেছে

Realme 10 4G Sale Starts Today

গত ৯ই জানুয়ারী Realme 10 4G ভারতে লঞ্চ হয়েছিল। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১৪ই জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে এটি সংস্থার অফিসিয়াল সাইট (realme.com/in) এবং ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে কেনা যাবে। সর্বোপরি ‘ফার্স্ট সেল’ -এর অংশ হিসাবে আলোচ্য মডেলটিকে ক্যাশব্যাক, ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং এক্সচেঞ্জ অফারের সাথে তুলনায় সস্তায় কিনে নেওয়া যাবে। বিশেষত্বের কথা বললে, Realme সংস্থার এই লেটেস্ট বাজেট-রেঞ্জের স্মার্টফোনটি – FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি জি৯৯ চিপসেট, LPDDR4X র‌্যাম, UFS 2.2 স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি সহ এসেছে। চলুন নয়া Realme 10 4G স্মার্টফোনের প্রথম ওপেন সেল শুরু হওয়ার আগেই যাবতীয় লঞ্চ অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে রিয়েলমি ১০ ৪জি -এর দাম ও সেল অফার (Realme 10 4G Price and Sale Offer in India)

ভারতে রিয়েলমি ১০ ৪জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১৩,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। আর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্টকে নিয়ে আসা হয়েছে ১৬,৯৯৯ টাকা বিক্রয় মূল্যের সাথে। এটিকে – ক্ল্যাশ হোয়াইট এবং রাশ ব্ল্যাক কালার বিকল্পে বেছে নেওয়া যাবে।

আগেই যেমনটা জানিয়েছি, রিয়েলমি ১০ ৪জি কে আজ মধ্যরাত ১২টা থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং সংস্থার অফিসিয়াল সাইটের মাধ্যমে প্রথমবারের জন্য সেলে বিক্রি করা হবে। এক্ষেত্রে প্রথম সেলের অংশ হিসাবে রিয়েলমির এই নতুন স্মার্টফোনের সাথে একাধিক লঞ্চ অফার প্রযোজ্য থাকছে। যেমন, Flipkart Axis ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে রিয়েলমি ১০ ৪জি ফোনের ৪ জিবি ও ৮ জিবি র‌্যাম, অর্থাৎ উভয় বিকল্প কেনার ক্ষেত্রেই ৫% বা ৮৫০ টাকা ক্যাশব্যাক দেওয়া হবে। আবার, Citi এবং ICICI ব্যাঙ্কের ক্রেডিট ও ডেবিট কার্ড হোল্ডাররা পেমেন্টের সময়ে ধার্য মূল্যের উপর অতিরিক্তভাবে আরো ১,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন।

অন্যদিকে, পুরোনো মোবাইল পরিবর্তন করে রিয়েলমির এই নয়া হ্যান্ডসেটটি কিনলে এক্সচেঞ্জ বোনাসও পাওয়া যাবে। এক্ষেত্রে ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের সাথে ১৩,৪০০ টাকা পর্যন্ত ও ৮ জিবি র‌্যাম অপশনের সাথে সর্বোচ্চ ১৫,৭০০ টাকার এক্সচেঞ্জ অফার দেওয়া হবে। ফলে পুরো এক্সচেঞ্জ ভ্যালু হস্তগত করতে পারলে, রিয়েলমি ১০ ৪জি ফোনের ৪ জিবি ও ৮ জিবি র‌্যাম মডেলকে যথাক্রমে – ৫৯৯ টাকা এবং ১,২৯৯ টাকার বিনিময়ে কিনে নেওয়া যাবে।

প্রসঙ্গত যেসকল গ্রাহকেরা কিস্তিতে টাকা শোধ করতে চাইবেন, তারা ফোনটির বেস মডেলকে মাসিক ৪৮৬ টাকা ইএমআই এবং টপ-এন্ড বিকল্পটিকে মাসিক ৫৯০ টাকা প্রদান করে পকেটস্থ করতে পারবেন।

রিয়েলমি ১০ ৪জি -এর স্পেসিফিকেশন (Realme 10 4G specifications)

নবাগত রিয়েলমি ১০ ৪জি অনেকটা পূর্বসূরি রিয়েলমি ১০ প্রো (Realme 10 Pro) -এর অনুরূপ ডিজাইনের সাথে এসেছে। এক্ষেত্রে উক্ত ডিভাইসের নিম্নভাগেও – একটি একক স্পিকার চেম্বার, ৩.৫ মিমি অডিও জ্যাক এবং ইউএসবি টাইপ-সি চার্জিং স্লট রয়েছে। আবার ফোনের ডান প্রান্তে – ভলিউম রকার এবং একটি সিম কার্ড স্লট দেখা গেছে।

আবার Realme 10 4G স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে – ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পেলিং / রেসপন্স রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। এই ডিসপ্লের ডিজাইন হোল-পাঞ্চ স্টাইলের (উপরি বাম কোণে অবস্থিত), যার কাটআউটের ভিতরে একটি ১৬-মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষণীয়। আর ডিভাইসের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ব্ল্যাক-অ্যান্ড-হোয়াইট সেকেন্ডারি লেন্স।

পারফরম্যান্সের জন্য, রিয়েলমি আনীত এই ৪জি-এনাবল হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি জি৯৯ প্রসেসর সহ এসেছে। এতে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ বর্তমান। এক্ষেত্রে সংস্থার বিবৃতি অনুসারে, বাজেট সেগমেন্টের অধীনে আসা সত্ত্বেও ডিভাইসে UFS 2.2 স্টোরেজ দেওয়া হয়েছে, যা eMMC স্টোরেজের থেকে অধিক ‘ফাস্টার রিড অ্যান্ড রাইট’ স্পিড প্রদান করে এবং একই সাথে একাধিক কমান্ড পরিচালনা করতে সক্ষম।

পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য Realme 10 4G স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। রিয়েলমির দাবি অনুসারে, ফোনটির বান্ডেলড চার্জার দিয়ে মাত্র ২৮ মিনিটের মধ্যে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করা সম্ভব।