HomeমোবাইলRealme 10 Pro সিরিজ ভারত-সহ বিশ্ববাজারে লঞ্চের ঘোষণা, তারিখে দাগ দিয়ে রাখুন

Realme 10 Pro সিরিজ ভারত-সহ বিশ্ববাজারে লঞ্চের ঘোষণা, তারিখে দাগ দিয়ে রাখুন

গত ১৭ নভেম্বর চীনে Realme 10 Pro সিরিজ লঞ্চ হয়েছে। তার পর থেকেই জল্পনা শুরু হয়েছে যে, এই লাইনআপ শীঘ্রই ভারতের বাজারেও পা রাখবে। আর এখন কোম্পানির তরফে ভারত সহ বিশ্বব্যাপী বাজারে Realme 10 Pro সিরিজের লঞ্চের তারিখটি নিশ্চিত করা হয়েছে। যা আগামী মাসে অর্থাৎ ডিসেম্বরের শুরুতেই গ্লোবাল মার্কেটে আসবে। Qualcomm Snapdragon 695 চিপসেট দ্বারা চালিত Realme 10 Pro এবং MediaTek Dimensity 1080 প্রসেসরযুক্ত Realme 10 Pro+ একই স্পেসিফিকেশনের সাথে চীনের বাইরে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Realme 10 Pro সিরিজ ভারত ও বিশ্ববাজারে আসছে আগামী মাসেই

রিয়েলমি তরফে সোশ্যাল মিডিয়ায় একটি নতুন পোস্টার প্রকাশ করা হয়েছে, যা নিশ্চিত করেছে যে, আগামী ৮ ডিসেম্বর রিয়েলমি ১০ প্রো সিরিজটি ভারত এবং গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। এই লাইনআপে অন্তর্ভুক্ত রিয়েলমি ১০ প্রো এবং ১০ প্রো প্লাস মডেলের লঞ্চ ইভেন্টটি দুপুর ১২:৩০ টায় (ভারতীয় সময়) অনুষ্ঠিত হবে। তবে, যেহেতু ইতিমধ্যেই এই ডিভাইসগুলি চীনে লঞ্চ হয়েছে। তাই সিরিজের স্পেসিফিকেশনগুলি আর অজানা নেই। চলুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

রিয়েলমি ১০ প্রো ৫জি-এর স্পেসিফিকেশন – Realme 10 Pro 5G Specifications

রিয়েলমি ১০ প্রো ৫জি-তে ৬.৭২ ইঞ্চির আইপিএস এলসিডি ফুল-এইচডি+ প্যানেল রয়েছে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য Realme 10 Pro 5G-তে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, 10 Pro 5G-তে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত রয়েছে।

রিয়েলমি ১০ প্রো প্লাস ৫জি-এর স্পেসিফিকেশন – Realme 10 Pro+ 5G Specifications

রিয়েলমি ১০ প্রো প্লাস ৫জি-তে কার্ভড এজ সহ একটি ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং সর্বাধিক ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Realme 10 Pro+ 5G-এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড স্ন্যাপার এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এই রিয়েলমি ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর চীনে, Realme 10 Pro সিরিজটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিনে রান করে। গ্লোবাল মডেলগুলিও এই লেটেস্ট সফ্টওয়্যারের সাথে আসবে কিনা তাই এখন দেখার।

আরও পড়ুন