Realme ভারতে কার্ভড ডিসপ্লের সবচেয়ে সস্তা ফোন আনছে, লঞ্চের আগেই দাম জানা গেল

স্মার্টফোনের বাজারে সুপরিচিত ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি ঘোষণা করেছে যে, তারা তাদের Realme 10 Pro সিরিজটি আগামী ৮ ডিসেম্বর বিশ্ব ও ভারতীয় বাজারে লঞ্চ করতে চলেছে। স্মার্টফোনগুলি গত সপ্তাহে চীনে লঞ্চ করা হয়েছিল এবং প্রথম সেলে Pro এবং Pro+ মডেলের ২,০০,০০০ ইউনিট বিক্রি করেছে বলেও জানিয়েছেন রিয়েলমি। গ্লোবাল এবং ভারতীয় ভ্যারিয়েন্টগুলি তাদের চীনা সংস্করণের মতো একই স্পেসিফিকেশনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। আর এখন রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ Realme 10 Pro সিরিজের একটি সাংকেতিক মিম টিজার শেয়ার করেছেন। চলুন এটি থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

সামনে Realme 10 Pro সিরিজের নতুন টিজার

রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ কর্তৃক টুইটারে শেয়ার করা নতুন টিজারটি আসন্ন রিয়েলমি ১০ প্রো প্লাস-এর মূল্য সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছে। ভিডিওতে, মাধব শেঠকে অন্য একজন রিয়েলমি কর্মকর্তার সাথে কার্ভড ডিসপ্লেকে গণতান্ত্রিক করার বিষয়ে আলোচনা করতে দেখা গেছে, যা হল সম্ভাব্য রিয়েলমি ১০ প্রো প্লাস। আর ভিডিওর ব্যাকগ্রাউন্ডে, প্রোডাক্ট টিমের দু’জন ব্যক্তিকে ২৫,০০০ টাকা দামের সেগমেন্টের মধ্যে কীভাবে ফোনটিকে ধরানো যায়, তা নিয়ে চিন্তা ভাবনা করতে দেখা গেছে। তবে, আসন্ন স্মার্টফোনের টিজ করা মূল্যে ব্যাঙ্ক অফার বা ডিসকাউন্ট অন্তর্ভুক্ত আছে কিনা তাই এখন দেখার। যদি রিয়েলমি ১০ প্রো প্লাস-এর দাম প্রকৃতপক্ষে ৩০,০০০ টাকার কম হয়, তবে এটি হবে প্রথম স্মার্টফোন, যা এই দামের রেঞ্জে কার্ভড ডিসপ্লে অফার করবে। সাধারণত, ৫০,০০০ টাকা বেশি দামের ফ্ল্যাগশিপ ফোনগুলিতে কার্ভড স্ক্রিন দেখতে পাওয়া যায়। প্রসঙ্গত, চীনে রিয়েলমি ১০ প্রো প্লাস-এর বেস মডেলের দাম শুরু হচ্ছে ১,৬৯৯ রেনমিনবি (প্রায় ১৯,৪০০ টাকা) থেকে।

জানিয়ে রাখি, রিয়েলমি ১০ প্রো সিরিজে সেন্টার্ড পাঞ্চ-হোল কাটআউট এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে। প্রো মডেলটি এলসিডি ফ্ল্যাট স্ক্রিনের সাথে এসেছে, যেখানে প্রো প্লাস মডেলটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং কার্ভড এজ সহ ওলেড (OLED) প্যানেল রয়েছে। আর রিয়েলমি ১০ প্রো সিরিজের মডেলগুলিতে দুটি ঐতিহ্যবাহী ক্যামেরার রিং সহ একটি গ্রেডিয়েন্ট ব্যাক প্যানেল দেখা যায়। উভয় স্মার্টফোনেই ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স যুক্ত রয়েছে। তবে, প্রো প্লাস ভ্যারিয়েন্টে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল স্ন্যাপার বর্তমান।

পারফরম্যান্সের জন্য, Realme 10 Pro ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যেখানে Pro+ মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত। সিরিজটি ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত নেটিভ স্টোরেজ অফার করে। আর সর্বপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 10 Pro এবং 10 Pro+ যথাক্রমে ৩৩ ওয়াট এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *