Realme 10T 5G: শক্তিশালী প্রসেসর ও 50MP ক্যামেরার সঙ্গে চমৎকার ফোন আনল রিয়েলমি

Realme 10T 5G আজ (২২ মার্চ) থাইল্যান্ডে লঞ্চ হয়ে গেল। স্মার্টফোনটি Realme 9i 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে এসেছে, যা গত বছর আগস্ট মাসে ভারতে আত্মপ্রকাশ করেছিল। এই সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটটিতে রয়েছে আইপিএস এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 810 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে নবাগত Realme 10T 5G-এর স্পেসিফিকেশন, ফিচার এবং দাম জেনে নেওয়া যাক।

Realme 10T 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

রিয়েলমি ১০টি ৫জি-তে একটি ওয়াটারড্রপ নচ সহ ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটি ফুলএইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০.৪ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে। আর অতিরিক্ত স্টোরেজের জন্য রিয়েলমি ১০টি ৫জি-তে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি ১০টি ৫জি-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফি তোলা ও ভিডিও কল করার জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ১০টি ৫জি-তে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

এছাড়াও নিরাপত্তার জন্য, Realme 10T 5G-তে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। এই নতুন রিয়েলমি ফোনটি ডুয়েল সিম সাপোর্ট, ৫জি সংযোগ, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১, জিপিএস, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকও অফার করে। Realme 10T 5G-এর পরিমাপ ১৬৪.৪ x ৭৫.১ x ৮.১ মিলিমিটার এবং ওজন ১৮৭ গ্রাম।

Realme 10T 5G-এর মূল্য এবং উপলব্ধতা

Realme 10T 5G দুটি ভ্যারিয়েন্টে থাইল্যান্ডের বাজারে এসেছে। ফোনটির বেস ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে যে, ৬,৯৯৯ থাই ভাট (প্রায় ১৬,৮১০ টাকা) এবং এর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির মূল্য ৮,৯৯৯ থাই ভাট (প্রায় ২১,৬২০ টাকা)। এটি ইলেকট্রিক ব্ল্যাক এবং ড্যাশ ব্লু-এর মতো দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। উল্লেখ্য, Realme 9i এর বেস ভ্যারিয়েন্টের দাম এখন ভারতে ১৪,৯৯৯ টাকা।