মোবাইল

Realme C30s মাত্র ৭৪৯৯ টাকায় লঞ্চ হল, রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৫০০০ mAh ব্যাটারি

Realme Narzo 50i Prime লঞ্চ হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই অর্থাৎ আজ সংস্থাটি Realme C30s নামের একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোনকে অফিসিয়াল করলো ভারতের বাজারে। নবাগতটি একটি বাজেট-রেঞ্জ ডিভাইস হওয়া সত্ত্বেও, তুলনায় আকর্ষণীয় ডিজাইন এবং যাবতীয় প্রয়োজনীয় ফিচারের সাথে সজ্জিত হয়ে এসেছে। Realme C30s ফোনে – ৬০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ LCD ডিসপ্লে প্যানেল, ইউনিসক চিপসেট, ৬৪ জিবি রম, ১০৮০ পিক্সেল রেজোলিউশন পর্যন্ত ভিডিও রেকর্ডিংয়ে সাপোর্ট এবং ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার উপলব্ধ থাকছে। আবার নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। চলুন সদ্য লঞ্চ হওয়া Realme C30s স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন-তালিকা দেখে নেওয়া যাক।

ভারতে রিয়েলমি সি৩০এস -এর দাম ও লভ্যতা (Realme C30s Price & availability in india)

ভারতে রিয়েলমি সি৩০এস স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ টাকা রাখা হয়েছে। আর, ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটি ৮,৯৯৯ টাকার প্রাইজ ট্যাগের সাথে এসেছে। এটি দুটি কালার বিকল্পে এসেছে – স্ট্রাইপ ব্লু এবং স্ট্রাইপ ব্ল্যাক। প্রাপ্যতার কথা বললে, রিয়েলমি আনীত এই এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটকে আগামী ২৩শে সেপ্টেম্বর ঠিক দুপুর ১২টা নাগাদ থেকে রিয়েলমি স্টোর এবং ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) -এর মাধ্যমে কেনা যাবে।

রিয়েলমি সি৩০এস -এর স্পেসিফিকেশন (Realme C30s specifications)

রিয়েলমি সি৩০এস স্মার্টফোনে একটি ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ডিউ-ড্রপ নচ স্টাইলের এবং এটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৬.৭ মিলিয়ন কালার অফার করে। একই সাথে ডিভাইসটি ফ্লাট এজ সহ এসেছে এবং ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ইউনিসক এসসি৯৮৬৩এ (UNISOC SC9863A) প্রসেসর এবং পাওয়ারভিআর রগ জিই৮৩২২ (PowerVR Rogue GE8322) জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই গো এডিশন কাস্টম স্কিন দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এই হ্যান্ডসেটে ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৪ জিবি রম বর্তমান।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Realme C30s স্মার্টফোনে একটি ৮ মেগাপিক্সেলের AI রিয়ার ক্যামেরা উপস্থিত, যা ৩০ এফপিএস রেটে ১০৮০ পিক্সেল রেজোলিউশন পর্যন্ত ভিডিও রেকর্ডিংয়ে সমর্থ। এছাড়া এই রিয়ার সেন্সরটি – বিউটি ফিল্টার, এইচডিআর, প্যানোরামিক ভিউ, পোর্ট্রেট, টাইমল্যাপস, এক্সপার্ট মোড এবং সুপার নাইট মোডের মতো একাধিক ক্যামেরা ফিচার সাপোর্ট করে। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে একটি ৫ মেগাপিক্সেলের AI সেলফি ক্যামেরা রয়েছে, যা ৩০ এফপিএস রেটে ৭২০ পিক্সেল রেজোলিউশন পর্যন্ত ভিডিও রেকর্ডিং করার ক্ষমতা রাখে এবং বিউটি ফিল্টার, এইচডিআর -এর মতো বৈশিষ্ট্য অফার করে৷

কানেক্টিভিটির জন্য রিয়েলমি আনীত এই সি-সিরিজের এই হ্যান্ডসেটে – ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.২, ডুয়াল-সিম স্লট, মাইক্রো-এসডি স্লট, GPS/GLONASS এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক পাওয়া যাবে। আবার ইউজারদের ব্যক্তিগত ডেটা সুরক্ষিত রাখতে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য Realme C30s স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে। পরিশেষে, এর পরিমাপ ১৬৪.২x৭৫.৭x৮.৫ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

Back to top button