Homeমোবাইলতুফানি স্পিডে ফোন হবে চার্জ, Realme GT Neo 5 লঞ্চ হওয়ার আগেই প্রকাশ বড় তথ্য

তুফানি স্পিডে ফোন হবে চার্জ, Realme GT Neo 5 লঞ্চ হওয়ার আগেই প্রকাশ বড় তথ্য

রিয়েলমির আসন্ন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট, Realme GT Neo 5 বেশ কিছুদিন ধরেই প্রযুক্তি মহলের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। ইতিমধ্যেই ফোনটির সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। শোনা যাচ্ছে, এই ডিভাইসটি রিয়েলমির লেটেস্ট এবং এখনও পর্যন্ত স্মার্টফোন ইন্ডাস্ট্রির সবচেয়ে দ্রুত ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে বাজারে আসবে। আর এবার অফিসিয়াল লঞ্চের আগে, এক টিপস্টার Realme GT Neo 5-এর মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন এবং মনে করা হচ্ছে ফোনটি দুটি অপশনে পাওয়া যাবে। আসুন এই আপকামিং প্রিমিয়াম রিয়েলমি হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Realme GT Neo 5-এর প্রধান স্পেসিফিকেশন

টিপস্টার পান্ডা ইজ রিয়েলমি জিটি নিও ৫-এর মূল বৈশিষ্ট্যগুলি প্রকাশ করেছেন এবং জানিয়েছেন যে এই ডিভাইসটি দুটি ভিন্ন ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করবে। স্পেসিফিকেশন সম্পর্কে বললে, নতুন ফ্ল্যাগশিপ রিয়েলমি হ্যান্ডসেটটির উভয় সংস্করণই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়া, দুটি মডেলে বড় ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ২০.১:৯ অ্যাসপেক্ট রেশিও, ২,৭৭২ x ১,২৪০ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

আবার ফটো ও ভিডিওগ্রাফির জন্য, রিয়েলমি জিটি নিও ৫-এর দুই সংস্করণেরই রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের লেন্স এবং ২ মেগাপিক্সেলের আরও একটি সেন্সর উপস্থিত থাকবে। সুতরাং, এই দুটি মডেলের মধ্যে প্রাথমিক পার্থক্য দেখা যাবে শুধুমাত্র এগুলির চার্জিং স্পিড এবং ব্যাটারির ক্ষমতায়। বলা হচ্ছে, জিটি নিও ৫-এর একটি মডেলে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর দ্বিতীয় ভ্যারিয়েন্টটি দ্রুততম ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট প্রদান করবে কিন্তু এতে অপেক্ষাকৃত ছোট, ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। তবে, উভয় ফোনের ওজনই প্রায় ১৯৯ গ্রাম হবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, সাম্প্রতিক একটি রিপোর্ট থেকেও এই একই তথ্য উঠে এসেছিল। আবার, Realme GT Neo 5 চলতি সপ্তাহের শুরুতে চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছিল, যার তালিকাটিও একই তথ্য প্রকাশ করেছে। এছাড়াও, জানা গেছে এই দুটি সংস্করণের মডেল নম্বর RMX706 এবং RMX3708৷ Realme GT Neo 5-এর লঞ্চের সময় যত এগিয়ে আসবে, ততই এই হ্যান্ডসেটটির সম্পর্কে আরও তথ্য প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।

আরও পড়ুন