Realme বিশ্বের দ্রুততম চার্জ হওয়া ফোন এনে চমকে দিতে চলেছে, লঞ্চের পূর্বে ফিচার্স প্রকাশ্যে

Realme GT Neo 5 launch with World Fastest Charging Technology

চলতি বছরের শুরুর দিকে Realme GT Neo 3 স্মার্টফোনটি লঞ্চ করার পর, ওপ্পো (Oppo)-সমর্থিত জনপ্রিয় স্মার্টফোন কোম্পানিটি এর উত্তরসূরি Realme GT Neo 5 সিরিজটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে সম্প্রতি জানা গেছে। এই সিরিজের অধীনে GT Neo 5 এবং GT Neo 5T মডেল দুটি দেশীয় বাজারে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। Neo 3-এর Neo 5 সিরিজের আগমন নির্দেশ করে যে, রিয়েলমি চীনা রীতি অনুযায়ী তাদের GT Neo লাইনআপটি থেকে অশুভ হিসেবে গণ্য করা “৪” সংখ্যাটিকে এড়িয়ে যেতে চাইছে। আর এখন, এক জনপ্রিয় চীনা টিপস্টার আসন্ন Realme GT Neo 5 সিরিজটির আনুষ্ঠানিক লঞ্চের আগে, স্ট্যান্ডার্ড মডেলটির দুটি সংস্করণের ব্যাটারি স্পেসিফিকেশন এবং চার্জিং ক্ষমতা অনলাইনে ফাঁস করেছেন। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Realme GT Neo 5-এর ব্যাটারি স্পেসিফিকেশন এবং চার্জিং স্পিড

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, আসন্ন রিয়েলমি জিটি নিও ৫ স্মার্টফোনটি ব্যাটারি এবং চার্জিং ক্ষমতার ওপর ভিত্তি করে দুটি ভ্যারিয়েন্টে আসবে। BLP985 মডেল নম্বর যুক্ত সংস্করণটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে, যা ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অন্যদিকে, BLP987 মডেলটিতে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। যা বিশ্বের দ্রুততম চার্জ হওয়া ফোন হিসাবে আত্মপ্রকাশ করবে।

এছাড়া, জানা গিয়েছে রিয়েলমি জিটি নিও ৫ সিরিজটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট যুক্ত সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ আসবে এবং এই লাইনআপের হ্যান্ডসেটগুলি পূর্বসূরি জিটি নিও ৩ সিরিজের থেকে ভাল পারফরম্যান্স প্রদান করবে বলে দাবি করা হয়েছে। ফোনের পিছনে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে এবং সেলফি তোলা ও ভিডিও কল করার জন্য, এগুলিতে ১৬ মেগাপিক্সেল বা ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে।

স্পেসিফিকেশনের কথা বললে, জল্পনা শোনা যাচ্ছে যে যে, Realme GT Neo 5-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯-সিরিজের প্রসেসর দ্বারা চালিত হতে পারে, তবে সঠিক চিপসেটের নামটি এখনও জানা যায়নি। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কোম্পানির নিজস্ব রিয়েলমি ৪.০ (Realme UI 4.0) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করতে পারে।