মোবাইল

রেডমি কে টেক্কা দিতে আসছে Realme GT Neo 5, দুর্দান্ত ক্যামেরার সাথে থাকবে OLED ডিসপ্লে

কয়েক সপ্তাহ আগেই জানা গিয়েছিল যে, আসন্ন Realme GT Neo 4 এবং OnePlus Ace 2 স্মার্টফোনে একইরকম স্পেসিফিকেশন দেখা যাবে। যদিও এরপর একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Realme তাদের পরবর্তী নিও সিরিজের ফোনের নাম GT Neo 4 এর পরবর্তে GT Neo 5 রাখতে পারে। কেননা ‘৪’ নম্বরটিকে চীনে একটি অশুভ সংখ্যা হিসাবে বিবেচনা করা হয়। এখন আবার টিপস্টার চুন (Chun) Realme GT Neo 5 ফোনের ফিচার সামনে এনেছেন। পাশাপাশি তিনি ফিচারগত দিক থেকে কীভাবে OnePlus Ace 2 ফোনের থেকে আসন্ন রিয়েলমি ডিভাইসটি আলাদা তা জানিয়েছেন।

ওয়ানপ্লাস এস ২ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Ace 2 expected specifications)

আসন্ন ওয়ানপ্লাস এস ২ স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির OLED কার্ভ-এজ ডিসপ্লে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। এই ডিসপ্লে ১.৫কে+ (1.5K+) রেজোলিউশন এবং অপটিক্যাল ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে। পারফরম্যান্সের জন্য এই ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ (Snapdragon 8+ Gen 1) চিপসেট থাকবে। এটি ১৬ জিবি র‌্যাম অফার করবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, আলোচ্য মডেলে ৫০-মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর + ৮-মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + ২-মেগাপিক্সেল শুটার সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ১৬-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus Ace 2 ফোনে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সহ একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে।

রিয়েলমি জিটি নিও ৫ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme GT Neo 5 expected specifications)

অন্যদিকে, রিয়েলমি জিটি নিও ৪ বা নিও ৫ স্মার্টফোনে ১.৫কে (1.5K) রেজোলিউশন সমর্থিত একটি ৬.৭-ইঞ্চির ফ্ল্যাট OLED স্ক্রিন দেখা যাবে৷ নিরাপত্তার জন্য এতে একটি অপটিক্যাল আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। ওয়ানপ্লাসের মতো এই রিয়েলমি ডিভাইসটিও স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ (Snapdragon 8+ Gen 1) প্রসেসর দ্বারা চালিত হবে। তবে এতে তুলনায় কম অর্থাৎ ১২ জিবি র‌্যাম পাওয়া যেতে পারে। তদুপরি ছবি তোলার জন্য উক্ত মডেলে ৫০-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮-মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + ২-মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। ডিভাইসের সামনে একটি ১৬-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য আপকামিং Realme GT Neo 5 ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ১৫০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

এদিকে শোনা যাচ্ছে, OnePlus Ace 2 ফোনটি নামফেরে বিশ্ব বাজারে OnePlus 11R হিসাবে আত্মপ্রকাশ করতে পারে এবং Realme GT Neo 5 চীনে Redmi K60 ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Back to top button