Realme GT Neo 5: বিশ্বের দ্রুততম চার্জ হওয়া ফোন শীঘ্রই বাজারে আসছে, ফিচার প্রকাশ্যে

Realme GT Neo 5 World Fast Charging Phone

রিয়েলমি (Realme) চীনের বাজারে তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন GT Neo 5 লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এই ফোনের হাত ধরেই কোম্পানির ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তিটি বাণিজ্যিকভাবে আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করা হয়েছে। বিশ্বের দ্রুততম চার্জ হওয়া মোবাইল হবে এটি। ডিভাইসটিকে ইতিমধ্যেই TENAA) এবং 3C-এর মতো গুরুত্বপূর্ণ চীনা সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে স্পট করা গেছে। আর এখন, Realme GT Neo 5 গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডেটাবেসে উপস্থিত হয়েছে এবং যথারীতি গিকবেঞ্চ তালিকাটি ফোনটির কিছু মূল বৈশিষ্ট্যও প্রকাশ করেছে। আসুন তাহলে GT Neo 5-এর বেঞ্চমার্ক স্কোর এবং স্পেসিফিকেশনগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Realme GT Neo 5-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

RMX3708 মডেল নম্বর সহ রিয়েলমি জিটি নিও ৫ ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি গিকবেঞ্চ ৫ (Geekbench 5) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এর তালিকাটি প্রকাশ করে যে, রিয়েলমি ফোনটি ১ + ৩ + ৪ কোর কনফিগারেশন এবং ট্যারো (Taro) কোডনেম যুক্ত একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। প্রসেসরের সর্বোচ্চ ফ্রিকোয়েন্সি হল ৩.০ গিগাহার্টজ। এই তথ্য গুলিই নিশ্চিত করেছে যে, রিয়েলমি জিটি নিও ৫-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরটি ব্যবহার করা হবে। জানিয়ে রাখি, এই কোয়ালকম চিপসেটটি স্যামসাংয়ের ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে এবং এর সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ-টি যুক্ত রয়েছে।

এছাড়াও, বেঞ্চমার্ক তালিকা থেকে জানা গেছে যে, রিয়েলমি জিটি নিও ৫ একটি ১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। তবে আশা করা যায় যে, ডিভাইসটি ৮ জিবি এবং ১২ জিবি-এর মতো মেমরি কনফিগারেশনেও বাজারে আসবে। গিকবেঞ্চ লিস্টিং অনুযায়ী, আসন্ন জিটি সিরিজের স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এর ওপরে সম্ভবত রিয়েলমি এইআই ৪.০ (Realme UI 4.0)-এর একটি স্তর থাকবে। আর বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, জিটি নিও ৫ গিকবেঞ্চের সিঙ্গেল-কোর রাউন্ডে ১,২৭৯ পয়েন্ট অর্জন করেছে। আর মাল্টি-কোর রাউন্ডে এটি স্কোর করেছে ৩,৯০২ পয়েন্ট।

উল্লেখ্য, সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, Realme GT Neo 5-এ ২,৭৭২ × ১,২৪০ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ফটোগ্রাফির জন্য, হ্যান্ডসেটটির রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের আরেকটি তৃতীয় সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। এর ব্যাটারিটি ১০ মিনিটের মধ্যে পুরো চার্জ হয়ে যাবে বলে দাবি করা হয়েছে।