Homeমোবাইলগেমিং ফোনের জগতে আলোড়ন, Red Magic 8 Pro বিশ্ববাজারে আসছে এই তারিখে, থাকবে 6000mah ব্যাটারি

গেমিং ফোনের জগতে আলোড়ন, Red Magic 8 Pro বিশ্ববাজারে আসছে এই তারিখে, থাকবে 6000mah ব্যাটারি

গত মাসে নুবিয়া (Nubia) তাদের Red Magic 8 Pro সিরিজের ফ্ল্যাগশিপ গেমিং স্মার্টফোনগুলি চীনের মার্কেটে লঞ্চ করে। এই লাইনআপে Red Magic 8 Pro এবং Red Magic 8 Pro+ এই দুটি ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে। ব্র্যান্ডটি বিশ্ব বাজারে Red Magic 8 Pro-এর লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছিল। আর এবার অবশেষে কোম্পানির তরফে এই হ্যান্ডসেটটির গ্লোবাল লঞ্চের তারিখটি ঘোষণা করা হয়েছে। তবে, চলতি মাসে Red Magic 8 Pro-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটির ওপর থেকে পর্দা সরানো হলেও, বিশ্ববাজার টপ-এন্ড Red Magic 8 Pro+ লঞ্চ হবে না বলেই মনে করা হচ্ছে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Red Magic 8 Pro গ্লোবাল মার্কেটে আসছে আগামী সপ্তাহেই

রেড ম্যাজিক ৮ প্রো আগামী ১৬ জানুয়ারি চীনের বাইরের দেশগুলিতে লঞ্চ হতে চলেছে। তবে, এতে একটি মূল বৈশিষ্ট্যের অভাব থাকবে। ডিভাইসটির অফিসিয়াল টিজারটি নিশ্চিত করে যে, রেড ম্যাজিক ৮ প্রো-এর গ্লোবাল ভ্যারিয়েন্টে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। জানিয়ে রাখি, একই ডিভাইসের চীনা ভ্যারিয়েন্ট ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে, চীনা সংস্করণের মতোই এই মডেলের ব্যাটারিটিও ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন হবে। ব্র্যান্ডটি রেড ম্যাজিক ৮ প্রো-এর গ্লোবাল সংস্করণের স্পেসিফিকেশনে আরও কোনও পরিবর্তন করে কিনা তাই এখন দেখার।

Red Magic 8 Pro-এর স্পেসিফিকেশন

চীনে উপলব্ধ রেড ম্যাজিক ৮ প্রো-তে ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ২,৪৮০ x ১,১১৬ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত। এটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ অফার করে।

ফটোগ্রাফির জন্য, Red Magic 8 Pro-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Red Magic 8 Pro-এর চীনা মডেলটি বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কোম্পানির দাবি, এটি ৪৭ ঘন্টার ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রেড ম্যাজিক ওএস ৬.০ (Red Magic OS 6.0) কাস্টম স্কিনে রান করে। এছাড়াও, এই ফোনটিতে রয়েছে আল্ট্রা লিনিয়ার ডুয়েল স্টেরিও স্পিকার যা ৪৮ মিলিসেকেন্ড কম লেটেন্সি, ৯৬ কিলোহার্টজ লসলেস মিউজিক এবং স্ন্যাপড্রাগন সাউন্ড সাপোর্ট করে।

আরও পড়ুন