50MP ডুয়েল ক্যামেরার সঙ্গে বাজারে আসছে Redmi 11A, ক’দিনের মধ্যেই লঞ্চ হতে পারে

Redmi 11A Global Variant appears on IMDA

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি তাদের নম্বর সিরিজে অন্তর্ভুক্ত A-ব্র্যান্ডিংয়ের একটি নতুন ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে, যা Redmi 11A নামে বাজারে আত্মপ্রকাশ করবে। ইতিমধ্যেই, এই ফোনটিকে চীনের টেনা (TENAA) ডেটাবেস এবং এদেশের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই সার্টিফিকেশনগুলি চীন এবং ভারতের বাজারে হ্যান্ডসেটটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়। আর এখন Redmi 11A উপস্থিত হয়েছে আইএমডিএ (IMDA) ডেটাবেসে, যা গ্লোবাল মার্কেটে এই নয়া রেডমি ফোনটির আগমনের ইঙ্গিত দিচ্ছে। চলুন তাহলে সার্টিফিকেশন সাইট থেকে Redmi 11A সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Redmi 11A পেল IMDA-এর অনুমোদন

22120RN86G মডেল নম্বর সহ একটি রেডমি ব্র্যান্ডের স্মার্টফোন সিঙ্গাপুরের আইএমডিএ সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি নতুন রেডমি ১১এ-র গ্লোবাল ভ্যারিয়েন্টের সাথে যুক্ত বলে মনে করা হচ্ছে। এদিকে, সম্প্রতি এর ভারতীয় সংস্করণটি 22120RN86I মডেল নম্বর সহ বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে এবং চীনা ভ্যারিয়েন্টটি 22120RN86C মডেল নম্বর সহ টেনা (TENAA) কর্তৃপক্ষের অনুমোদন লাভ করেছে। আইএমডিএ তালিকায় রেডমি ১১এ-এর কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি, তবে এটি ইঙ্গিত দেয় যে ফোনটি ভারতের পাশাপাশি বিশ্বের অন্যান্য বাজারেও লঞ্চ হবে। তবে, চীনের টেনা তালিকাটি রেডমি ১১এ-এর স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে, চলুন এগুলি দেখে নেওয়া যাক।

রেডমি ১১এ-র সম্ভাব্য স্পেসিফিকেশন Redmi 11A Expected Specifications

টেনা তালিকা অনুসারে, রেডমি ১১এ-তে ১,৬৫০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। ডিভাইসটি একটি ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। এতে ২ জিবি / ৪ জিবি / ৬ জিবি / ৮ জিবি র‍্যাম অপশন এবং ৩২ জিবি / ৬৪ জিবি / ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। আবার, ফোনটিতে স্টোরেজ সম্প্রসারণের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত থাকতে পারে। রেডমি ১১এ অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে না লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এ রান করবে, তা এখনও জানা যায়নি।

ফটোগ্রাফির জন্য, Redmi 11A-র ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই রেডমি হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে, তবে এর চার্জিং স্পিড সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি। এছাড়া, Redmi 11A একটি আইআর (IR) ব্লাস্টারও অফার করতে পারে।