HomeমোবাইলRedmi 12C চীনের পর এবার ভারতে আসছে, দাম অবে অত্যন্ত কম

Redmi 12C চীনের পর এবার ভারতে আসছে, দাম অবে অত্যন্ত কম

রেডমি (Redmi) গত সপ্তাহেই ভারতে তাদের Note 12 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এই লাইনআপের অধীনে Redmi Note 12, Note 12 Pro এবং Note 12 Pro+ – এই তিনটি মডেল এদেশে উন্মোচিত হয়েছে। বর্তমানে ব্র্যান্ডটি ভারতীয় বাজারে একটি বাজেট-ভিত্তিক হ্যান্ডসেট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এই ডিভাইসটি Redmi 12C নামে বাজারে আত্মপ্রকাশ করবে। আর এখন একটি নতুন রিপোর্টে এই আসন্ন রেডমি ফোনটির লঞ্চের টাইমলাইনটি প্রকাশ করা হয়েছে। আসুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Redmi 12C ভারতে আসতে পারে আগামী মাসেই

রেডমি ১২সি গত মাসে চীনে লঞ্চ হয়েছে। ব্র্যান্ডটি এখন ভারতের বাজারে এই একই স্মার্টফোন লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। অভ্যন্তরীণ সূত্র উদ্ধৃত করে ৯১মোবাইলস এর দাবি, কোম্পানি রেডমি ১২সি ফোনটি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টের আগেই এদেশে লঞ্চ করবে, যা বার্সেলোনায় ২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চের মধ্যে অনুষ্ঠিত হতে চলেছে। সূত্র অনুসারে, এই বাজেট রেঞ্জের হ্যান্ডসেটটিতে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন করা হবে না এবং এর হার্ডওয়্যারটি চীনা সংস্করণের মতোই হবে।

রেডমি ১২সি-এর স্পেসিফিকেশন – Redmi 12C Specifications

রেডমি ১২সি-এর চীনা ভ্যারিয়েন্টে ৬.৭১ ইঞ্চির এইচডি+ ওয়াটারড্রপ নচ আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত। এতে সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যায়।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi 12C-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ০.০৮ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স যুক্ত রয়েছে৷ আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যায়। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12C-তে স্ট্যান্ডার্ড ১০ চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ভারতের বাজারে স্মার্টফোনটি কত দামে লঞ্চ হয়, তাই এখন দেখার।

আরও পড়ুন