মোবাইল

বাজেটের মধ্যে Redmi 12C বাজারে এন্ট্রি নিচ্ছে, পেয়ে গেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন

একটি নতুন Redmi ফোন আমেরিকার ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) ওয়েবসাইট থেকে ছাড়পত্র লাভ করল, যার মডেল নম্বর 2212ARNC4L। একই মডেল নম্বর সহ এর আগে Redmi 12C নামে ফোনটি আইএমইআই ডেটাবেসে উপস্থিত হয়েছিল। আশা করা যায়, এই নামেই ডিভাইসটি বাজারে আসবে এবং শীঘ্রই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে।

উল্লেখ্য, এই বছরের শুরুতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সহ Redmi 10C বাজারে এসেছিল। আর এখন সংস্থার তরফে Redmi 12C লঞ্চ করা হচ্ছে। অর্থাৎ, ১১সি মডেলটি বাতিল করেছে রেডমি।

যাইহোক, Redmi 12C সম্পর্কে এফসিসি থেকে খুব বেশি কিছু সামনে আসেনি। কেবল জানা গেছে ফোনটি ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই ও এলটিই কানেক্টিভিটি সহ আসবে। আর এতে অপারেটিং সিস্টেম সহ থাকবে এমআইইউআই ১৩। এছাড়া এটি Redmi 10C, Redmi 9C এর মতো এন্ট্রি লেভেল স্মার্টফোন হবে বলেই আশা করা যায়। মডেল নম্বর দেখে বলা যায়, হ্যান্ডসেটটি ডিসেম্বরে লঞ্চ হবে।

এদিকে Redmi 12C বাদেও সংস্থাটি আরও একটি ফোনের উপর কাজ করছে Redmi 11A। সম্প্রতি একে 22120RN86G মডেল নম্বর সহ TENAA সার্টিফিকেশন সাইটে দেখা যায়। এছাড়া এটি ভারতের BIS সার্টিফিকেশন সাইট থেকেও অনুমোদন পেয়েছে। আবার কয়েকদিন আগে ফোনটি IMDA এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। এটিও একটি সস্তা ফোন হবে।

Back to top button