Redmi 13 5G Launched: ভারতে লঞ্চ হল রেডমির সস্তা ৫জি ফোন, রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

বাজেট সেগমেন্টে সবচেয়ে পছন্দের ব্র্যান্ড রেডমি নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন। সংস্থাটি ১০ বছর পূর্তি উপলক্ষে ভারতে লঞ্চ করল রেডমি ১৩ ৫জি। এটি ভারতে স্ন্যাপড্রাগন ৪ জেন ২ এই (অ্যাক্সিলারেটেড এডিশন) চিপসেটের সাথে লঞ্চ হওয়া প্রথম স্মার্টফোন। রেডমি ১৩ ৫জি ফোনে ৩এক্স ইন-সেন্সর জুম সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা আছে, পাশাপাশি সেলফির জন্য ১৩-মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ভারতে রেডমি ১৩ ৫জি এর দাম

ভারতে রেডমি ১৩ ৫জি দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৩,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১৫,৪৯৯ টাকা। স্মার্টফোনটি হাওয়াইয়ান ব্লু, ব্ল্যাক ডায়মন্ড এবং অর্কিড পিঙ্ক কালারে পাওয়া যাবে।

নতুন লঞ্চ হওয়া রেডমি ১৩ ৫জি এর সেল ১২ জুলাই দুপুর ১২টায় (দুপুর) ই-কমার্স সাইট অ্যামাজন এবং mi.com থেকে শুরু হবে। ফোনটির সাথে ১ হাজার টাকা ইনস্ট্যান্ট ব্যাঙ্ক ডিসকাউন্ট এবং ১ হাজার টাকা এক্সচেঞ্জ ডিসকাউন্ট পাওয়া যাবে।

রেডমি ১৩ ৫জি ফোনের স্পেসিফিকেশন

রেডমি ১৩ ৫জি ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে বললে, এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে চলে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং গরিলা গ্লাস ৩ সুরক্ষা সহ ৬.৭৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে আছে। হ্যান্ডসেটটি কোয়ালকমের ৪এনএম অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৪ জেন ২ এই প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‌্যাম যুক্ত আছে।

ছবি এবং ভিডিওগুলির জন্য, রেডমি ১৩ ৫জি ফোনে স্যামসাং আইএসওসেল এইচএম১.৭৫ সেন্সর এবং এফ/১.৭৫ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা উপস্থিত। সংস্থার তরফে জানানো হয়েছে, প্রাইমারি ক্যামেরায় থ্রিএক্স ইন-সেন্সর জুম দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। ভিডিও চ্যাট এবং সেলফির জন্য, এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান, যা ডিসপ্লের হোল-পাঞ্চ কাটআউটের মধ্যে অবস্থিত।

রেডমি ১৩ ৫জি ফোনে ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ পাবেন। হ্যান্ডসেটটিতে কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৪, জিপিএস এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। রেডমি ১৩ ৫জি এর সেন্সরগুলির মধ্যে রয়েছে অ্যাকসেলেরোমিটার, জাইরোস্কোপ, ই-কম্পাস, প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর।