Homeমোবাইল৮ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল Redmi Note 11R, ডুয়েল ক্যামেরা সহ রয়েছে শক্তিশালী ব্যাটারি

৮ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল Redmi Note 11R, ডুয়েল ক্যামেরা সহ রয়েছে শক্তিশালী ব্যাটারি

Redmi Note 11R সর্বাধিক ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ এবং MediaTek Dimensity 700 প্রসেসর অফার করে

প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড রেডমি তাদের Note 11 সিরিজের অধীনে Redmi Note 11R নামে একটি নয়া হ্যান্ডসেট হোম মার্কেট চীনে লঞ্চ করেছে। শাওমির সাব-ব্র্যান্ডের এই নতুন ৫জি স্মার্টফোনটি তিনটি কালার অপশনে বাজারে এসেছে। “R” ব্র্যান্ডিং যুক্ত Note সিরিজের এই প্রথম মডেলটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ফুল এইচডি+ ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়া, Note 11R সর্বাধিক ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ এবং MediaTek Dimensity 700 প্রসেসর অফার করে। নবাগত রেডমি ফোনটি আসলে গত এপ্রিলের শুরুতে ভারতে লঞ্চ হওয়া Poco M4 5G-এর রিব্যাজড সংস্করণ হিসাবে এসেছে। চলুন Redmi Note 11R-এর মূল্য, ফিচার এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

রেডমি নোট ১১আর-এর দাম – Redmi Note 11R Price

চীনের বাজারে রেডমি নোট ১১আর তিনটি মেমরি কনফিগারেশনে এসেছে এবং প্রতিটি মডেলই বর্তমানে বিক্রয়ের জন্য উপলব্ধ রয়েছে। হোম মার্কেটে নোট ১১আর-এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৬০০ টাকা)। এছাড়াও ফোনটির ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণগুলির মূল্য যথাক্রমে ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৩,৭০০ টাকা) এবং ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,০০০ টাকা)। তিনটি ভ্যারিয়েন্টই রেডমি চায়নার ওয়েবসাইটে বিক্রয়ের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। নতুন রেডমি ফোনটি পোলার ব্লু ওশান, মিস্টিরিয়াস ডার্কনেস এবং আইস ক্রিস্টাল গ্যালাক্সি (অনুবাদিত)- এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। তবে, এখনও পর্যন্ত কোম্পানি ভারত সহ আন্তর্জাতিক বাজারে রেডমি নোট ১১আর-এর উপলব্ধতা সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

রেডমি নোট ১১আর-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Redmi Note 11R Specifications and Features

ডুয়েল সিমের রেডমি নোট ১১আর-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৫০০:১ কনট্রাস্ট রেশিও এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৬৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০ x ২,৫০৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। সেলফির ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ দেখা যাবে। নতুন রেডমি ফোনটি ৭ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে মালি জি৫৭ এমসি২ জিপিইউ-টি যুক্ত রয়েছে। এতে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যাবে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে নোট ১১আর-এর স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11R-এ ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে এফ/২.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের পোট্রেট লেন্স অবস্থান করছে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেন্সর বর্তমান। Redmi Note 11R-এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/ এ-জিপিএস, গ্লোনাস, ইনফ্রারেড (IR) রিমোট কন্ট্রোল এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। ডিভাইসটির অনবোর্ড সেন্সরগুলির মধ্যে একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ই-কম্পাস এবং ডিসট্যান্স সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও নিরাপত্তার জন্য, এটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপ এর জন্য, Redmi Note 11R শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ বাজারে এসেছে যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে, স্মার্টফোনটির রিটেইল বক্সে একটি স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জার অন্তর্ভুক্ত রয়েছে। পরিশেষে, Note 11R-এর পরিমাপ ১৬৩.৯৯x৭৬.০৯x৮.০ মিলিমিটার এবং ওজন ২০১ গ্রাম।

আরও পড়ুন