HomeমোবাইলRedmi Note 12 সিরিজ হার মানাবে ফ্ল্যাগশিপ ফোনকে? 210W চার্জিং সহ থাকবে 5G সাপোর্ট

Redmi Note 12 সিরিজ হার মানাবে ফ্ল্যাগশিপ ফোনকে? 210W চার্জিং সহ থাকবে 5G সাপোর্ট

22101316UC, 22101316UCP এবং 22101316C মডেল নম্বর সহ আসন্ন রেডমি নোট ১২ সিরিজের তিনটি স্মার্টফোন চায়না কম্পালসরি সার্টিফিকেশন (3C) সাইটে তালিকাভুক্ত হয়েছে

ইলেকট্রনিক্স নির্মাতা শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের Redmi Note 12 সিরিজের ডিভাইসগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। এই সিরিজে প্রাথমিকভাবে তিনটি স্মার্টফোন অন্তর্ভুক্ত থাকতে পারে—Redmi Note 12, Redmi Note 12 Pro এবং Redmi Note 12 Pro+। বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকে ইতিমধ্যেই আসন্ন হ্যান্ডসেটগুলি সম্পর্কে বেশ কিছু বিবরণ জানা গেছে। আর এখন লঞ্চের কয়েক মাস আগে, Note 12 সিরিজের তিনটি হ্যান্ডসেটকেই চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে। উল্লেখযোগ্যভাবে, এগুলির মধ্যে উচ্চতর Pro+ মডেলে দ্রুততর ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। চলুন 3C সার্টিফিকেশন থেকে আপকামিং Redmi Note 12 লাইনআপের ডিভাইসগুলি সম্পর্কে আর কি কি তথ্য উঠে এল, দেখে নেওয়া যায়।

Redmi Note 12 মডেলগুলিকে দেখা গেল 3C-এর সাইটে

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর সাম্প্রতিক একটি রিপোর্ট অনুযায়ী, 22101316UC, 22101316UCP এবং 22101316C মডেল নম্বর সহ আসন্ন রেডমি নোট ১২ সিরিজের তিনটি স্মার্টফোন চায়না কম্পালসরি সার্টিফিকেশন (3C) সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরগুলি যথাক্রমে রেডমি নোট ১২ প্রো প্লাস, নোট ১২ প্রো এবং স্ট্যান্ডার্ড নোট ১২-এর অন্তর্গত বলে জানা গেছে।

প্রসঙ্গত তালিকাটি প্রকাশ করেছে যে, শীর্ষ-স্তরের রেডমি নোট ১২ প্রো প্লাস ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসতে পারে। যদিও নোট ১২ প্রো হ্যান্ডসেটটি সম্ভবত ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর স্ট্যান্ডার্ড নোট ১২ মডেলে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

সম্প্রতি, ৩সি সার্টিফিকেশন সাইটে একটি ২১০ ওয়াটের শাওমি চার্জারও তালিকাভুক্ত হয়েছে, যা Redmi Note 12 Pro+-এর সাথে আত্মপ্রকাশ করবে বলে অনুমান করা যায়। বর্তমানে, iQOO 10 Pro দ্রুততম চার্জিং স্মার্টফোন হিসেবে বাজারে উপলব্ধ রয়েছে। এই হ্যান্ডসেটটি ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা মাত্র ১০ মিনিটের মধ্যেই (স্ক্রিন বন্ধ থাকলে) ফোনটিকে সম্পূর্ণরূপে চার্জ করতে পারে।

উল্লেখ্য, একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, Redmi Note 12 লাইনআপের হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো/ডেপ্থ ইউনিট সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। Note 12 Pro এবং Note 12 Pro+ মডেল দুটি সম্ভবত মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট দ্বারা চালিত হবে। পরবর্তী প্রজন্মের Note সিরিজটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে চীনে লঞ্চ হবে বলে জানা গেছে, আর আগামী কয়েক মাসের মধ্যে এটি বিশ্ববাজারেও পা রাখবে বলে আশা করা যায়।

আরও পড়ুন