HomeমোবাইলRedmi Note 12 Turbo ফোনের আরও বৈশিষ্ট্য ফাঁস, স্পেসিফিকেশন চমকানোর মতনই

Redmi Note 12 Turbo ফোনের আরও বৈশিষ্ট্য ফাঁস, স্পেসিফিকেশন চমকানোর মতনই

রেডমি (Redmi)-এর লেটেস্ট Note 12 প্রিমিয়াম মিড-রেঞ্জ সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Redmi Note 12, Note 12 Discovery Edition, Note 12 Pro, Note 12 Pro Plus,Note 12 Pro Speed Edition- এই পাঁচটি মডেল এখনও পর্যন্ত বাজারে আত্মপ্রকাশ করেছে। তবে, সম্প্রতি জানা গেছে শাওমির সাব-ব্র্যান্ডটি Note 12 লাইনআপের ষষ্ঠ মডেল হিসেবে শীঘ্রই Redmi Note 12 Turbo নামে একটি নতুন হ্যান্ডসেট বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে৷ সুপরিচিত টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক কর্তৃক তথ্যটি প্রকাশ্যে আসে। এছাড়াও তিনি জানান যে, Note 12 Turbo “মার্বেল” (Marbel) কোডনেমটি বহন করে এবং এটি কোয়ালকম (Qualcomm)-এর একটি চিপসেটের সাথে বাজারে আসবে। আর এখন আরেক বিশ্বস্ত সূত্র মারফৎ এই আসন্ন রেডমি ফোনটির কিছু মূল বৈশিষ্ট্য সামনে এসেছে। আসুন এগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Redmi Note 12 Turbo-এর প্রধান স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন সম্প্রতি জানিয়েছেন যে, নতুন রেডমি নোট ১২ টার্বো স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। এই প্রসেসরটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত থাকবে। নোট ১২ টার্বোর সামনে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই ডিসপ্লে সেটআপটি রেডমি নোট ১২ সিরিজের অন্যান্য মডেলের মতোই।

অন্যদিকে, রেডমি নোট ১২ টার্বো-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, নোট ১২ টার্বো-তে ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে।

আপাতত, Redmi Note 12 Turbo/ Note 12T কবে লঞ্চ হবে, সে সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। কোম্পানির পক্ষ থেকেও হ্যান্ডসেটটির সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। কিছুদিন আগে একটি সম্মেলনে রেডমি তাদের Note 12 সিরিজের শাখাপ্রশাখা বেশি বিস্তার না করার প্রতিশ্রুতি দিয়েছিল, তবে ইতিমধ্যে পাঁচটি মডেল বাজারে এসেছে এবং ষষ্ঠ মডেলটি ভাবনায় রয়েছে, তাই বলা যায় না যে সংস্থাটি তার প্রতিশ্রুতি রক্ষায় অবিচল রয়েছে।

আরও পড়ুন