Redmi Note 12 Turbo কোয়ালকম প্রসেসর সহ শীঘ্রই বাজারে আসছে, থাকবে লেটেস্ট MIUI ভার্সন

টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক সম্প্রতি জানিয়েছেন যে, শাওমি আরেকটি নতুন রেডমি নোট ১২ সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে পারে। এই ডিভাইসটিকে আনুষ্ঠানিকভাবে রেডমি নোট ১২ টার্বো বলা হবে

Redmi Note 12 Turbo Launch soon

রেডমি (Redmi) তাদের লেটেস্ট Note 12 সিরিজটি অক্টোবরের শেষে হোম মার্কেট চীনে প্রথম উন্মোচন করেছিল। যেখানে চারটি মডেলের উপর থেকে পর্দা সরানো হয়। এরপর শাওমির সাব-ব্র্যান্ডটি গত ডিসেম্বরে Redmi Note 12 Pro Speed Edition নামে একটি পঞ্চম ডিভাইসও উন্মোচন করেছে। আবার, গত সপ্তাহে Note 12 লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড Redmi Note 12, Note 12 Pro এবং Note 12 Pro+- এই তিনটি মডেল ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে। আর এখন, একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে যে, কোম্পানি Note 12 সিরিজের অধীনে আরও একটি মডেল বাজারে আনতে পারে, যার নাম হবে Redmi Note 12 Turbo। আসুন এই আপকামিং হ্যান্ডসেটটি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Redmi Note 12 Turbo শীঘ্রই আসতে পারে বাজারে

টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক সম্প্রতি জানিয়েছেন যে, শাওমি আরেকটি নতুন রেডমি নোট ১২ সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে পারে। এই ডিভাইসটিকে আনুষ্ঠানিকভাবে রেডমি নোট ১২ টার্বো বলা হবে। টিপস্টার বলেছেন যে, এই হ্যান্ডসেটটির কোডনেম ‘মার্বেল’ (marble)। এটি একটি কোয়ালকম চিপসেট দ্বারা চালিত হবে। এছাড়া, শাওমিইউআই-এর একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে।

এখনও পর্যন্ত রেডমি নোট ১২ টার্বো সম্পর্কে এই তথ্যগুলিই প্রকাশ্যে এসেছে। আশা করা যায়, আগামী দিনে এই নয়া রেডমি ডিভাইসটির অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কেও জানা যাবে। এছাড়া, ফোনটির লঞ্চের সময় কাছাকাছি এলে, এটি সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতেও উপস্থিত হতে শুরু করবে।

জানিয়ে রাখি, Redmi Note 12 Turbo একমাত্র অপ্রকাশিত Redmi Note 12 সিরিজের স্মার্টফোন নয়। কোম্পানি Redmi Note 12 Pro 4G মডেলটিও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে, যেটি মূলত Redmi Note 10 Pro-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ। এই ডিভাইসটিকে আগে Redmi Note 11 Pro 2023 হিসাবে লঞ্চ করার পরিকল্পনা করা হয়েছিল। গত ৫ জানুয়ারি ভারতে Redmi Note 12 সিরিজের লঞ্চ ইভেন্টের সময় কোম্পানি জানিয়েছিল যে, তারা এদেশে নতুন Redmi Note লাইনআপকে কম বিশৃঙ্খল রাখবে। তবে, অন্যান্য বাজারের ক্ষেত্রে অন্তত তেমনটা হবে বলে মনে হচ্ছে না।