প্রথমবার Redmi Note 12 সিরিজ আসছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে, সাথে থাকবে AMOLED ডিসপ্লে

সংস্থাটি Redmi Note 12 লাইনআপকে আরো প্রসারিত করার পরিকল্পনা করছে। এক্ষেত্রে Redmi Note 12 Turbo নামের একটি নতুন মডেল এই সিরিজে অন্তর্ভুক্ত হবে।

Redmi Note 12 Turbo with Display Fingerprint Sensor

Xiaomi তাদের Redmi Note 12 স্মার্টফোন সিরিজের অধীনে আপাতত ৫টি মডেল হোম-মার্কেটে লঞ্চ করেছে। এই তালিকায় সামিল রয়েছে – Xiaomi Note 12 5G, Note 12 Pro 5G, Note 12 Pro Speed Edition, Note 12 Pro+ 5G এবং Note 12 Explorer Edition। যার মধ্যে, Note 12 5G, Note 12 Pro এবং Note 12 Pro+ 5G মডেল তিনটি বর্তমানে ভারতে উপলব্ধ। তবে সম্প্রতি জানা গিয়েছে, সংস্থাটি Redmi Note 12 লাইনআপকে আরো প্রসারিত করার পরিকল্পনা করছে। এক্ষেত্রে Redmi Note 12 Turbo নামের একটি নতুন মডেল এই সিরিজে অন্তর্ভুক্ত হবে।

শীঘ্রই চীনে লঞ্চ হতে পারে Redmi Note 12 Turbo স্মার্টফোন

শাওমি এখনও রেডমি নোট ১২ টার্বো স্মার্টফোনের ফিচার সম্পর্কিত কোনো তথ্য এখনো নিশ্চিত করেনি। তবে এক জনপ্রিয় টিপস্টার সম্প্রতি, এই নোট ১২ সিরিজের ফোনটির কিছু কী-ফিচার ফাঁস করেছে অনলাইনে। জানা গেছে যে, রেডমি নোট সিরিজের আসন্ন ফোনটি ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ আসবে। এটাই স্বাভাবিক, কেননা সিরিজের প্রত্যেকটি মডেলে AMOLED ডিসপ্লে সাপোর্ট করে। তবে সিকিউরিটি ফিচারের দিক থেকে নতুন ফোনে সামান্য ভিন্নতা নজরে পড়তে পারে। কারণ আসন্ন মডেলটিতে, বিদ্যমান ফোনগুলির মতো সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নয় বরং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত করা হবে।

এছাড়া সামনে এসেছে যে, রেডমি নোট ১২ টার্বো উক্ত স্মার্টফোন লাইনআপের মধ্যে সবচেয়ে বড় ব্যাটারি অফার করতে পারে। এক্ষেত্রে, নোট ১২ টার্বো ফোনে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে। যেখানে কিনা রেডমি নোট ১২ সিরিজের প্রত্যেকটি ফোনে সর্বোচ্চ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। যাইহোক আসন্ন ডিভাইসটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলেও জানা গেছে। আর এটি চীনে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, কিছুদিন আগে টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার লেটেস্ট রিপোর্টে রেডমি নোট ১২ সিরিজের আসন্ন ফোনটির ক্যামেরার কনফিগারেশন সামনে এনেছিল। এক্ষেত্রে, রেডমি নোট ১২ টার্বো ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো/ডেপথ সেন্সর হতে পারে৷ আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকতে পারে।