ফোন খারাপ? বাড়ি বসেই চিকিৎসার জন্য কিট পাঠাচ্ছে Samsung, তালিকায় যুক্ত নতুন নাম

Samsung Self-Repair Program Adds Galaxy S22 Phones

স্যামসাং (Samsung) তাদের ডিভাইসগুলির জন্য একটি সেল্ফ-রিপেয়ার বা স্ব-মেরামত উদ্যোগের সূচনা করেছে। এই প্রোগ্রামটি আইফিক্সিট (iFixit)-এর সাথে হাত মিলিয়ে তৈরি করা হয়েছে। এই সংস্থাটি যেসব ইউজাররা নিজেরাই তাদের স্যামসাং প্রোডাক্টগুলি সারাতে ইচ্ছুক তাদের জন্য অনলাইনে টুল এবং গাইড সরবরাহ করে। আর এবার স্যামসাং তাদের সাপোর্টেড লিস্টে নতুন ডিভাইসগুলিকে অন্তর্ভুক্ত করার জন্য সেল্ফ-রিপেয়ার প্রোগ্রামটি প্রসারিত করেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির গত বছরের ফ্ল্যাগশিপ Galaxy S22 সিরিজ এবং Galaxy Book সিরিজের নির্দিষ্ট কয়েকটি মডেল এই প্রোগ্রামে যোগ করা হয়েছে।

Samsung Galaxy S22 এবং Galaxy Book-এর মডেলগুলি তাদের সেল্ফ-রিপেয়ার প্রোগ্রামে যুক্ত করেছে

এখন থেকে, গ্যালাক্সি বুক প্রো-এর ১৫ ইঞ্চি মডেল এমনকি গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ভ্যারিয়েন্টের ব্যবহারকারীরা তাদের নিজস্ব ডিভাইসটির জন্য মেরামতের কিট অর্ডার করতে পারেন। সাপোর্টেড পিসি মেরামতের তালিকার মধ্যে রয়েছে ডিসপ্লে, ব্যাটারি, টাচপ্যাড, কেস (ফ্রন্ট এবং পিছনে উভয়), ফিঙ্গারপ্রিন্ট রিডার সহ পাওয়ার বাটন এবং রাবার ফুট।তবে নিঃসন্দেহে, এই স্ব-মেরামত প্রোগ্রামের প্রধান সংযোজন হল গ্যালাক্সি এস২২ সিরিজ।

গত বছরের ফ্ল্যাগশিপ স্যামসাং ফোনের ব্যবহারকারীরা এখন গ্যালাক্সি এস২২, গ্যালাক্সি এস২২প্লাস এবং এমনকি তাদের গ্যালাক্সি এস২২ আল্ট্রা মডেলের জন্য রিপেয়ার কিট অর্ডার করতে পারেন। এই রিপেয়ার কিটগুলি গ্রাহকদের নিজস্ব স্মার্টফোনে ডিসপ্লে অ্যাসেম্বলি, রিয়ার গ্লাস এবং চার্জিং পোর্টগুলি প্রতিস্থাপন করতে সহায়তা করবে। এই আপডেট করা তালিকার সাথে গ্যালাক্সি এস২২ লাইনআপটি তার পূর্বসূরি, যেমন গ্যালাক্সি এস২০, গ্যালাক্সি এস২১ এবং গ্যালাক্সি ট্যাব এস৭প্লাস-এর সাথে যুক্ত হয়েছে।

এছাড়াও, নতুন কিটগুলিতে একটি বিনামূল্যের রিটার্ন লেবেল রয়েছে, যার ফলে গ্রাহকরা পুনর্ব্যবহার করার জন্য স্যামসাংকে ব্যবহৃত যন্ত্রাংশ পাঠাতে পারবেন। এই সমস্ত কিটগুলি ইতিমধ্যেই স্যামসাং ইউজারদের জন্য উপলব্ধ। অ্যাপল (Apple)-এরও একটি অনুরূপ প্রোগ্রাম রয়েছে, যা তাদের গ্রাহকদের নিজে থেকে মেরামতযোগ্য কিটের মাধ্যমে বাড়িতে তাদের ফোন সারাইয়ের সুযোগ করে দিয়েছে।