Samsung Galaxy A14 5G ও Galaxy A23 5G সস্তায় ভারতে লঞ্চ হল, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১৬,৫৯৯ টাকা। এছাড়াও এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ১৮,৯৯৯ টাকা এবং ২০,৯৯৯ টাকা

Samsung Galaxy A14 5G launched in India

স্যামসাং আজ (১৬ জানুয়ারি) তাদের A-সিরিজের অধীনে Samsung Galaxy A14 5G এবং Galaxy A23 5G হ্যান্ডসেট দুটি ভারতের বাজারে লঞ্চ করেছে। এগুলি যথাক্রমে গত বছরের Galaxy A13 এবং A22-এর উত্তরসূরি হিসেবে বাজারে এসেছে। ডিভাইস দুটি ইতিমধ্যেই বিশ্ব বাজারে উপলব্ধ এবং সদ্য উম্মোচিত ভারতীয় ভ্যরিয়েন্টগুলি গ্লোবাল সংস্করণের মতো একই স্পেসিফিকেশনের সাথে এসেছে। Samsung Galaxy A14 5G এবং Galaxy A23 5G উভয় ফোনেই ৬.৬ ইঞ্চির ডিসপ্লে, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আবার A14 5G Exynos 1330 প্রসেসর দ্বারা চালিত, অন্যদিকে A23 5G Qualcomm Snapdragon 695 চিপসেটের সাথে এসেছে। আসুন ভারতের বাজারে এই দুই Samsung Galaxy A-সিরিজের হ্যান্ডসেটের দামের পাশাপাশি এগুলির ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি এবং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর দাম ও লভ্যতা – Samsung Galaxy A14 5G And Galaxy A23 5G Price in India and Availability

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১৬,৫৯৯ টাকা। এছাড়াও এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ১৮,৯৯৯ টাকা এবং ২০,৯৯৯ টাকা। অন্যদিকে, গ্যালাক্সি এ২৩ ৫জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণগুলি যথাক্রমে ২২,৯৯৯ টাকায় এবং ২৪,৯৯৯ টাকায় কেনা যাবে।

গ্যালাক্সি এ১৪ ৫জি ডার্ক রেড, লাইট গ্রীন এবং ব্ল্যাক – এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে। আর এ২৩ ৫জি মডেলটি সিলভার, অরেঞ্জ এবং লাইট ব্লু কালারে বাজারে এসেছে। লঞ্চ অফারের কথা বললে, এসবিআই (SBI) ব্যাঙ্ক, আইডিএফসি (IDFC) ব্যাঙ্ক এবং জেস্ট মানি (Zest Money)-এর ব্যবহারকারীরা এ২৩ ৫জি এবং এ১৪ ৫জি-এর দামের ওপর যথাক্রমে ২,০০০ টাকা এবং ১,৫০০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন। আগামী ২০ জানুয়ারি থেকে সারা দেশে অনলাইন এবং অফলাইন স্টোরগুলি থেকে দুটি স্মার্টফোনই কেনা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি এবং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর স্পেসিফিকেশন ও ফিচার – Samsung Galaxy A14 5G And Galaxy A23 5G Specifications and Features

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি এবং গ্যালাক্সি এ২৩ ৫জি-তে ওয়াটারড্রপ নচ ডিজাইনের ৬.৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। প্রথমটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ এইচডি+ রেজোলিউশন এবং পরবর্তীটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে। নিরাপত্তার জন্য, উভয় ডিভাইসেরই পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। গ্যালাক্সি এ২৩ ৫জি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলের সাথে এসেছে, তবে এ১৪ ৫জি-তে এটির অভাব রয়েছে।

পারফরম্যান্সের জন্য, Galaxy A14 5G-তে এক্সিনস ১৩৩০ প্রসেসর রয়েছে, অন্যদিকে Galaxy A23 5G কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত। দুটি ডিভাইসই একটি ভার্চুয়াল র‍্যাম ফিচার সহ ৮ জিবি পর্যন্ত র‍্যাম অফার করে। আর দুটি ফোনই ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ অপশনে পাওয়া যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A14 5G-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর, A23 5G-এর ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। A23 5G-তে ঝাঁকুনি-মুক্ত ভিডিও রেকর্ডিংয়ের জন্য অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট করে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য দুটি স্যামসাং হ্যান্ডসেটই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যার মধ্যে A14 5G মডেলটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং A23 5G ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।