Samsung সবচেয়ে সস্তা 5G ফোন লঞ্চ করবে ভারতে, জেনে নিন সমস্ত স্পেসিফিকেশন

Samsung Galaxy A14 5G India launch confirmed

স্যামসাং বিগত কয়েকমাস ধরে তাদের A-সিরিজের একটি নতুন মডেল বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে, যা Samsung Galaxy A14 5G নামে খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে। আর এখন এই সম্ভাবনাকে আরও দৃঢ় করে এই স্যামসাং হ্যান্ডসেটের সাপোর্ট পেজটি স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে লাইভ হয়েছে। তাই আগামী কয়েক দিনের মধ্যেই এদেশে নতুন Galaxy A14 5G মডেলটি আত্মপ্রকাশ করবে বলে আশা করা যায়। চলুন তাহলে আসন্ন ফোনটির সাপোর্ট পেজ থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

লাইভ হল Samsung Galaxy A14 5G-এর সাপোর্ট পেজ

SM-A146B/DS মডেল নম্বর সহ একটি স্যামসাং ডিভাইসের সাপোর্ট পেজ স্যামসাং ইন্ডিয়ার সাইটে প্রকাশিত হয়েছে। এর আগে একাধিক রিপোর্ট থেকে জানা গেছে যে, এই মডেল নম্বরটি গ্যালাক্সি এ১৪ ৫জি-এর সাথে যুক্ত। যদিও, এ১৪-এর এই ৫জি সংস্করণটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, কিন্তু এর ৪জি ভ্যারিয়েন্টের আগমন সম্পর্কে কোনও তথ্য এখনও জানা যায়নি। এছাড়া, অফিসিয়াল তালিকায় ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য উল্লেখ করা হয়নি।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে স্যামসাং ৪জি এবং ৫জি সংস্করণে পূর্বসূরি গ্যালাক্সি এ১৩ মডেলটি লঞ্চ করেছিল। যদিও, শুধুমাত্র ৪জি সংস্করণটি ভারতে উপলব্ধ হয়েছিল, কোম্পানিটি তাদের ৫জি সংস্করণটি এদেশের বাজারে আনেনি। তবে, নতুন রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে গ্যালাক্সি এ১৪ ফোনটি ৪জি এবং ৫জি উভয় ভ্যারিয়েন্টেই আসবে।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি স্পেসিফিকেশন – Samsung Galaxy A14 5G Expected Specifications

দাবি করা হয়েছে যে, Samsung Galaxy A14 5G-তে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লের থাকবে যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। ডিভাইসটির দুটি চিপসেট ভ্যারিয়েন্টে বাজারে আসবে বলে জানা গেছে। এর মধ্যে একটিতে মিলবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, আর অন্যটি আসন্ন এক্সিনস চিপ দ্বারা চালিত হবে। তবে কোন ভ্যারিয়েন্টটি ভারতে আসবে, তা অবশ্য এখনও জানা যায়নি। Galaxy A14 5G অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই৫.০ (OneUI 5.0) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, এই নতুন স্যামসাং ফোনের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি স্ন্যাপার সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, Galaxy A14 5G-এর সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। এটি ভারতের বাজারে স্যামসাংয়ের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন হিসেবে আত্মপ্রকাশ করবে বলেই অনুমান।