Samsung এর নতুন 5G ফোনের সেল শুরু, পাবেন ২ হাজার টাকা ক্যাশব্যাক

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি স্মার্টফোনকে তিনটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ১৬,৪৯৯ টাকা

Samsung Galaxy A14 5G Sale starts Today

গত ১৬ই জানুয়ারি Samsung তাদের A-সিরিজের অধীনে Samsung Galaxy A14 5G এবং Galaxy A23 5G নামের দুটি নতুন স্মার্টফোন ভারতের বাজারে লঞ্চ করেছিল। আর আজ অর্থাৎ ১৯শে জানুয়ারি থেকে উক্ত দুটি ডিভাইসকে সংস্থার অফিসিয়াল সাইট সহ অন্যান্য অনলাইন চ্যানেলের মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হল। সর্বোপরি লঞ্চ অফারের অংশ হিসাবে উভয় মডেলকেই ২,০০০ টাকা পর্যন্ত ছাড়ের সাথে পকেটস্থ করে নেওয়া যাবে। Galaxy A-সিরিজের ফোনগুলিকে যথাক্রমে গত বছরে আগত Galaxy A13 ও A22 -এর উত্তরসূরি হিসেবে বাজারে আনা হয়েছে। ফিচারের দিক থেকে দুটি ফোনের মধ্যে তারতম্যের পাশাপাশি একাধিক সদৃশতাও বিদ্যমান। যেমন উভয় ফোনেই – ৬.৬ ইঞ্চির ডিসপ্লে প্যানেল, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। আর Galaxy A14 5G মডেলটি Exynos 1330 প্রসেসর দ্বারা চালিত এবং Galaxy A23 5G এসেছে Qualcomm Snapdragon 695 চিপসেটের সাথে। এছাড়া এদের চার্জিং ক্যাপাসিটিও ভিন্ন থাকছে। চলুন Samsung Galaxy A14 5G এবং Galaxy A23 5G ফোনের দাম, সেল অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তরে জেনে নেওয়া যাক।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি এবং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর দাম ও সেল অফার (Samsung Galaxy A14 5G And Galaxy A23 5G Price and Sale Offer in India)

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি স্মার্টফোনকে তিনটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ১৬,৪৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য থাকছে যথাক্রমে ১৮,৯৯৯ টাকা এবং ২০,৯৯৯ টাকা। এটিকে – ডার্ক রেড, লাইট গ্রীন এবং ব্ল্যাক কালার অপশনে বেছে নেওয়া যাবে।

অন্যদিকে, গ্যালাক্সি এ২৩ ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত হাই-এন্ড অপশনের দাম যথাক্রমে ২২,৯৯৯ টাকা এবং ২৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি – সিলভার, অরেঞ্জ এবং লাইট ব্লু কালারে এসেছে।

লঞ্চ অফারের কথা বললে, SBI এবং IDFC ব্যাঙ্কের কার্ড হোল্ডাররা স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি এবং এ২৩ ৫জি উভয় মডেলের ধার্য মূল্যের ওপর ২,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেয়ে যাবেন। এগুলিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Samsung.com), স্যামসাং এক্সক্লুসিভ স্টোর সহ অনলাইন শপিং প্ল্যাটফর্ম এবং দেশে সমস্ত অফলাইন স্টোরগুলির মাধ্যমে কেনা যাবে।

Samsung Galaxy A14 5G স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি স্মার্টফোনে ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য, উক্ত মডেলে সংস্থার নিজস্ব এক্সিনস ১৩৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.০ (OneUI 5.0) কাস্টম স্কিন দ্বারা চালিত। আবার স্টোরেজ হিসাবে ফোনে ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং ১২৮ জিবি রম পাওয়া যাবে। যদিও এই হ্যান্ডসেট ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করে। আর মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের ইন্টারনাল স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। সিকিউরিটি ফিচার হিসাবে ডিভাইসের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A14 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ শুটার। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.০ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে স্যামসাং আনীত এই হ্যান্ডসেটে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এর পরিমাপ ১৬৭.৭x৭৮.০x৯.১ মিমি এবং ওজন ২০৫ গ্রাম।

Samsung Galaxy A23 5G স্পেসিফিকেশন

গ্যালাক্সি এ২৩ ৫জি ফোনেও ৬.৬ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে, যার ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের। তবে এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি প্লাস রেজোলিউশন অফার করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট বর্তমান। নিরাপত্তা প্রদানের জন্য ফোনটির পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড থাকছে। গ্যালাক্সি এ২৩ ৫জি ফোনের স্টোরেজ এবং অপারেটিং সিস্টেম, গ্যালাক্সি এ১৪ ৫জি মডেলের অনুরূপ।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি স্মার্টফোনের ব্যাক প্যানেলে থাকা আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলে তিনটি সেন্সর অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এই রিয়ার ক্যামেরা সেটআপে ঝাঁকুনি-মুক্ত ভিডিও রেকর্ডিংয়ের জন্য অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট করে। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। আর পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A23 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর পরিমাপ ১৬৫.৪x৭৬.৯x৮.৪ মিমি এবং ওজন ১৯৭ গ্রাম।