HomeমোবাইলSamsung পরশুদিন ভারতে একজোড়া দুর্দান্ত 5G ফোন লঞ্চ করছে, দাম-ফিচার জেনে নিন

Samsung পরশুদিন ভারতে একজোড়া দুর্দান্ত 5G ফোন লঞ্চ করছে, দাম-ফিচার জেনে নিন

স্যামসাং (Samsung) সম্প্রতি নিশ্চিত করেছে যে, তারা Galaxy A-সিরিজের নতুন স্মার্টফোনগুলি উন্মোচন করার জন্য, আগামী ১৮ জানুয়ারি ভারতে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। যদিও, সেসময় দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ওই নির্দিষ্ট তারিখে কোন কোন হ্যান্ডসেটের ওপর থেকে পর্দা সরানো হবে, সেবিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায়নি। তবে এখন স্যামসাংয়ের তরফে কয়েকটি টিজার প্রকাশ করা হয়েছে, যা থেকে জানা যাচ্ছে যে, আগামী ১৮ জানুয়ারি Galaxy A14 5G এবং Galaxy A23 5G- এই স্মার্টফোন দুটি ভারতীয় বাজারের আত্মপ্রকাশ করবে। আবার, ব্র্যান্ডের দ্বারা প্রকাশিত কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্ট Galaxy A23-এর মূল বৈশিষ্ট্যগুলিও নিশ্চিত করেছে। আসুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A14 5G এবং Galaxy A23 5G এসপ্তাহেই আসছে ভারতের বাজারে

গ্যালাক্সি এ১৪ ৫জি এবং গ্যালাক্সি এ২৩ ৫জি ভারতে ১৮ জানুয়ারি, দুপুর ১২টার সময় লঞ্চ হতে চলেছে৷ সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে যে, এ২৩ ৫জি-তে একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। অন্য একটি অফিসিয়াল পোস্টার থেকে জানা যাচ্ছে যে, ডিভাইসটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে। আশা করি হচ্ছে যে, লঞ্চের আগে সংস্থাটি আরও কয়েকটি টিজার প্রকাশ করবে।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-এর ভারতীয় ভ্যারিয়েন্ট গত বছর আগস্ট মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া সংস্করণটির মতোই হবে বলে আশা করা হচ্ছে। অন্যান্য বাজারে উপলব্ধ এ২৩ ৫জি-তে ৬.৬ ইঞ্চির পিএলএস এলসিডি প্যানেল রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Galaxy A23 5G-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত কোয়াড-ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, A23 5G-তে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। এটির ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ভারতে ২৩,৯৯৯ টাকা রাখা হতে পারে বলে জানা গিয়েছে।

অন্যদিকে, Samsung Galaxy A14 5G-তে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। এই গ্যালাক্সি ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ফটোগ্রাফির জন্য, Galaxy A14 5G-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে।

অন্যদিকে, ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A14 5G-তে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। শোনা যাচ্ছে, ভারতের বাজারে এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৪৯৯ টাকা রাখা হতে পারে।

আরও পড়ুন