Realme, Vivo-কে টেক্কা দিতে আসছে Galaxy A23 5G, ভারতে লঞ্চের আগেই দাম ফাঁস

Samsung Galaxy A23 5G Indian Price Leaked

স্যামসাং (Samsung) শীঘ্রই ভারতে Galaxy A23 5G লঞ্চ করতে চলছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি সম্প্রতি নিশ্চিত করেছে যে, এদেশে আগামী ১৮ জানুয়ারি একটি লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে, যেখানে তারা কমপক্ষে দুটি Galaxy A-সিরিজের স্মার্টফোন উন্মোচন করবে। Galaxy A14 5G-এর পাশাপাশি লঞ্চ হতে চলা দুটি ফোনের মধ্যে একটি হল Galaxy A23 5G। যদিও, স্যামসাং ইতিমধ্যেই বিভিন্ন দেশে এই দুটি ডিভাইস লঞ্চ করেছে। জানা যাচ্ছে, ভারতের বাজারে A23 5G একটি মিড-রেঞ্জ হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করবে। স্যামসাং ১৮ জানুয়ারি লঞ্চের সময় মডেলগুলির মূল্য এবং সেল সংক্রান্ত তথ্যগুলি ঘোষণা করবে। তার আগেই অবশ্য Galaxy A23 5G-এর দাম ফাঁস হয়ে গিয়েছে। আসুন তাহলে ভারতে এই A-সিরিজের ফোনটির দাম কত হতে পারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল ভারতের বাজারে আসন্ন Samsung Galaxy A23 5G-এর দাম

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি ভারতে দুটি স্টোরেজ অপশনে লঞ্চ হতে পারে। এর বেস মডেলটিতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ থাকবে। এর দাম হবে ২৩,৯৯৯ টাকা। ফোনইভি দাবি করেছে, গ্যালাক্সি এ২৩ ৫জি-এর একটি ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে। যা ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করবে এবং এর দাম হবে ২৫,৯৯৯ টাকা। যদি ফাঁস হওয়া দামটি সত্য হয়, তাহলে ফোনটি রিয়েলমি ১০ প্রো প্লাস ৫জি, রেডমি নোট ১২ প্রো, ভিভো টি১ প্রো ৫জি এবং ভারতে উপলব্ধ ২৫,০০০ টাকার কম দামের অন্যান্য স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Samsung Galaxy A23 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি-তে ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকতে পারে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। ফ্রন্ট ক্যামেরার জন্য ফোনটির ওপরের দিকে একটি ওয়াটারড্রপ নচ থাকবে। মোটা চিন ছাড়া, স্ক্রিনের ওপরে ও দুধারে সরু বেজেল দেখা যাবে। এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। গ্যালাক্সি এ২৩ ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ২০,০০০ টাকার সাব-ক্যাটেগরিতে বেশ জনপ্রিয়।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A23 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত কোয়াড-ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। আর প্রধান ক্যামেরার সাথে একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত থাকবে। সেলফির জন্য, ডিসপ্লের ওয়াটারড্রপ নচে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A23 5G বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আবার নিরাপত্তার জন্য, Samsung Galaxy A23 5G-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এআই ফেস আনলক সাপোর্ট করবে। ফোনটিতে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ডুয়েল সিম স্লট থাকবে। এটি ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.১ এবং জিপিএস সাপোর্ট করবে। ফোনটির পরিমাপ ১৬৫.৪ x ৭৬.৯ x ৮.৪ মিলিমিটার। এটি গ্লোবাল মার্কেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1) কাস্টম স্কিনে রান করে। তবে, স্যামসাং ভারতে অ্যান্ড্রয়েড ১৩ সহ ফোনটি লঞ্চ করে কিনা, তাই এখন দেখার।