Samsung Galaxy A23 5G ভারতে লঞ্চ হচ্ছে 18 জানুয়ারি, ফিচার কতটা সাড়া ফেলবে দেখুন

Samsung Galaxy A23 5G Launch India 18 January

স্যামসাং (Samsung)-এর মিড-রেঞ্জের Galaxy A-সিরিজের স্মার্টফোনগুলি সারা বিশ্বের ক্রেতাদের মধ্যেই বেশ জনপ্রিয়। নতুন বছরের শুরুতেই দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের A-সিরিজটিকে রিফ্রেশ করার পরিকল্পনা করছে। এই লাইনআপের পরবর্তী প্রজন্মের ডিভাইসগুলিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। আর এখন কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, Galaxy A-সিরিজের অধীনে দুটি ৫জি স্মার্টফোন ভারতীয় বাজারে চলতি মাসেই লঞ্চ হবে। এগুলির মধ্যে একটি হ্যান্ডসেট হল Samsung Galaxy A14 4G, যা গত মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। আর অন্যটি, গত আগস্টে উন্মোচিত Samsung Galaxy A23 5G হবে বলে মনে করা হচ্ছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

দুই Galaxy A-সিরিজের হ্যান্ডসেট শীঘ্রই আসছে ভারতের বাজারে

স্যামসাংয়ের তরফে সম্প্রতি একটি টিজার প্রকাশ করা হয়েছে, যা নিশ্চিত করেছে যে “এ সিরিজ”-এর দুটি নতুন ৫জি স্মার্টফোন আগামী ১৮ জানুয়ারি ভারতীয় বাজারে আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে। প্রসঙ্গত, একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি আগামী ১৮ জানুয়ারি ভারতে লঞ্চ হবে। আর এখন জানা যাচ্ছে, গ্যালাক্সি এ২৩ ৫জি মডেলটিও ভারতে একই তারিখে লঞ্চ হতে প্রস্তুত। যদিও, স্যামসাং তাদের যে ডিভাইসগুলি আগামী সপ্তাহে ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হচ্ছে, সেগুলির নাম প্রকাশ করেনি, তবে টিজার পেজ উভয় স্মার্টফোনের নামই সামনে এনেছে।

জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি স্মার্টফোনটি গত বছর আগস্টে ভারতের বাইরেই কিছু মার্কেটে লঞ্চ করা হয়েছিল। এটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হয়, যার সাথে অ্যাড্রেনো ৬১৯এল জিপিইউ রয়েছে। গ্যালাক্সি এ২৩ ৫জি-তে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যায়। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ (One UI 5) কাস্টম ইন্টারফেসে রান করে।

এছাড়া, Samsung Galaxy A23 5G-এর কোয়াড ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত রয়েছে৷ আর সেলফি তোলা এবং ভিডিও কল করার জন্য, ফোনের সামনের দিকে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A23 5G-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।