HomeমোবাইলSamsung Galaxy A24-এ থাকবে এই মর্ডান প্রসেসর, সংস্থার ঘোষণার আগেই ফিচার ফাঁস

Samsung Galaxy A24-এ থাকবে এই মর্ডান প্রসেসর, সংস্থার ঘোষণার আগেই ফিচার ফাঁস

স্যামসাং (Samsung) চলতি সপ্তাহের শুরুতে ভারতে Galaxy A14 5G এবং Galaxy A23 5G স্মার্টফোন দুটি লঞ্চ করেছে। আর এখন Galaxy A24-এর ফোর-জি ভ্যারিয়েন্টকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা গেছে। আর বেঞ্চমার্ক তালিকাটি যথারীতি এই আসন্ন ডিভাইসটির কিছু মূল স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। আসুন তাহলে এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A24 4G-কে দেখা গেল Geekbench- এর প্ল্যাটফর্মে

SM-A245F মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ২৪ হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুসারে, ফোনটি একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার ছয়টি কোরের ক্লক স্পিড ২ গিগাহার্টজ এবং বাকি দুটি কোর ২.৩০ গিগাহার্টজে রান করে। এই তথ্যগুলি নির্দেশ করে, ডিভাইসটিতে সম্ভবত আধুনিক ৬ ন্যানোমিটার প্রসেসসিং নোডে নির্মিত নির্মিত মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হবে।

এছাড়াও বেঞ্চমার্ক তালিকাটি প্রকাশ করেছে যে, স্যামসাং ফোনটি ৪ জিবি র‍্যামের সাথে আসবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। তবে, ডিভাইসটি একাধিক র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন অফার করবে বলে আশা করা যায়। গ্যালাক্সি এ২৪ ৪জি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে ৫৬১ এবং ১,৯৪৩ পয়েন্ট স্কোর করেছে। এগুলি ছাড়া, বেঞ্চমার্ক প্ল্যাটফর্মটি কোনও অতিরিক্ত বিবরণ প্রকাশ করেনি।

জানিয়ে রাখি, Samsung Galaxy A24-এর মূল স্পেসিফিকেশনগুলি গত বছর অক্টোবর মাসে প্রকাশ্যে এসেছিল। এটি ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.২৪ ইঞ্চির সুপার-অ্যামোলেড (sAMOLED) ডিসপ্লের সাথে আসবে বলে মনে করা হচ্ছে। বলা হচ্ছিল, ফোনটি চার বছরের পুরনো এক্সিনস ৭৯০৪ চিপসেটের সাথে আসবে, তবে লেটেস্ট গিকবেঞ্চ তালিকা সেই দাবি নস্যাৎ করেছে।

স্যামসাং তাদের আসন্ন গ্যালাক্সি A-সিরিজ ডিভাইসগুলি থেকে ডেপ্থ ক্যামেরাটি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে শোনা যাচ্ছে। তাই, Galaxy A24 4G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা উপস্থিত থাকতে পারে। এছাড়াও এতে ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

আরও পড়ুন