মোবাইল

Samsung চার বছর পুরনো প্রসেসর দিয়ে নয়া ফোন বাজারে আনছে, দাম অল্প রাখতেই কি কাটছাঁট

স্যামসাং (Samsung) এবছরের শুরুতেই বিভিন্ন রেঞ্জের একাধিক নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে৷ আর এই আসন্ন ডিভাইসগুলির মধ্যে অনেকগুলি A-সিরিজের হ্যান্ডসেটও অন্তর্ভুক্ত রয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের Galaxy S23 ফ্ল্যাগশিপ সিরিজের ওপর থেকে পর্দা সরাবে বলে জানা গেছে। আবার, সাশ্রয়ী মূল্যের Galaxy A14 5G ভারতীয় বাজারে আগামী ১৮ জানুয়ারি লঞ্চ হবে নিশ্চিত করা হয়েছে। এছাড়াও, Galaxy A24 4G নামক আরেকটি ফোনও লঞ্চের অপেক্ষায় রয়েছে এবং এটি আগামী ১৮ জানুয়ারি Galaxy A34 এবং Galaxy A54 এর মতো অন্যান্য A-সিরিজের ডিভাইসগুলির সাথে বিশ্ববাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন, Galaxy A24 4G-কে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে, যা ইঙ্গিত দিচ্ছে যে এটি এদেশেও শীঘ্রই লঞ্চ হতে পারে।

Galaxy A24 4G পেল BIS-এর অনুমোদন

SM-A245F মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ২৪ ৪জি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এর স্পেসিফিকেশন সম্পর্কে, তালিকায় কিছুই প্রকাশ করা হয়নি। তবে, এটি নির্দেশ করেছে যে ফোনটি ভারতে শীঘ্রই আত্মপ্রকাশ করবে। সার্টিফিকেশন থেকে কিছু জানা না গেলেও, গ্যালাক্সি এ২৪ ৪জি-এর কিছু প্রধান স্পেসিফিকেশন ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে।

শোনা যাচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এ২৪ ৪জি-তে ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.২৪ ইঞ্চির সুপার-অ্যামোলেড (sAMOLED) স্ক্রিন থাকবে। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট প্রদান করবে। যদিও, এর পূর্বসূরিতে এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছিল। গ্যালাক্সি এ২৪ ৪জি-তে পাঞ্চ-হোল কাটআউট যুক্ত ডিসপ্লে থাকবে নাকি এতে ওয়াটারড্রপ নচ ব্যবহার করা হবে- তা এখনও জানা যায়নি। ডিভাইসটি প্রায় চার বছর পুরানো, এক্সিনস ৭৯০৪ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এতে সম্ভবত ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। তবে, ফোনটি লঞ্চের সময় একাধিক মেমরি কনফিগারেশনে আসতে পারে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A24 4G-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৫ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সর অন্তর্ভুক্ত থাকবে৷ আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা দেখা যাবে। অনুমান করা হচ্ছে যে, পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A24-এ ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এগুলি দেখে, আসন্ন ফোনটির হার্ডওয়্যারটি Galaxy A23-এর তুলনায় বেশ ডাউনগ্রেড বলেই মনে হচ্ছে।

Back to top button