Samsung ভারতে দাপট বাড়াতে আরও একটি নতুন 5G ফোন লঞ্চ করতে চলেছে, ফিচার দেখে নিন

Samsung Galaxy A34 5G Appears on bis India

স্যামসাং (Samsung) সম্প্রতি ভারতে তাদের A-সিরিজের অধীনে Galaxy A14 5G এবং Galaxy A23 5G লঞ্চ করেছে। এছাড়াও, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ভারত-সহ নানা দেশে আরেকটি নতুন Galaxy A-সিরিজের ফাইভ-জি ফোন লঞ্চের পরিকল্পনা করছে৷ যা Samsung Galaxy A34 5G নামে আত্মপ্রকাশ করবে। ডিভাইসটির লঞ্চের দিনক্ষণ অজানা হলেও, এখন Galaxy A34 5G ভারতের বিআইএস (BIS) ওয়েবসাইটে উপস্থিত হয়েছে, যা এদেশে ফোনটির লঞ্চকে ইঙ্গিত করছে।

Samsung Galaxy A34 5G লাভ করলো BIS-এর অনুমোদন

SM-A346E মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি যথারীতি হ্যান্ডসেটটির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, এই ফোন সংক্রান্ত একাধিক বিবরণ ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ সামনে এসেছে। আসুন তাহলে গ্যালাক্সি এ৩৪ সম্পর্কে এখনও পর্যন্ত কি কি জানা গেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A34-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৩৪-তে ৬.৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে, যা ১,০৮০x ২,৪০০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ হার অফার করবে। গ্যালাক্সি এ৩৪ ফোনটি কিছু দেশে এক্সিনস ১২৮০ প্রসেসরের সাথে লঞ্চ হবে। তবে, এর কোরিয়ান এবং ইউরোপীয় মডেলগুলিতে ডাইমেনসিটি ১০৮০ চিপসেটটি ব্যবহার করা হবে বলে অনুমান করা হচ্ছে। ৮ জিবি পর্যন্ত র‍্যাম অফার করতে পারে এটি।

এছাড়া, Samsung Galaxy A34 ডিজাইন রেন্ডারও অনলাইনে ফাঁস হয়েছে, যা প্রকাশ করেছে যে ফোনটির রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম দেখা যাবে। এর মধ্যে তিনটি বৃত্তাকার ক্যামেরা কাটআউটের পাশে একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। আর Galaxy A34-এর ডিসপ্লের ওপরে একটি ওয়াটারড্রপ নচ দেখা যাবে এবং এর নীচের চিনটি সামান্য পুরু হলেও, বাকি বেজেলগুলি স্লিম হবে।

আর ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A34-এর রিয়ার প্যানেলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট এবং ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A34 সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি পূর্ববর্তী মডেলের মতো একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অফার করতে পারে।