মোবাইল

Samsung Galaxy A34 5G লঞ্চ হচ্ছে এই তারিখে, কোন প্রসেসর থাকবে জেনে নিন

স্যামসাং আগামী ১৮ জানুয়ারী একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে বলে সম্প্রতি জানা গেছে। এই ইভেন্টে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের নতুন A-সিরিজ ডিভাইসগুলি লঞ্চ করবে। এই সিরিজটি মূলত বাজেট-মিডরেঞ্জ থেকে প্রিমিয়াম-মিডরেঞ্জের হ্যান্ডসেটগুলি নিয়ে গঠিত। আগামী ১৮ জানুয়ারি স্যামসাং এই লাইনআপের অধীনে যে মডেলগুলি লঞ্চ করতে চলেছে, সেগুলির মধ্যে অন্যতম হল Galaxy A34 5G। এই আসন্ন গ্যালাক্সি হ্যান্ডসেটটির ডিজাইন ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে৷ আর এখন Galaxy A34 5G-এর ইউরোপীয় ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছে এবং যথারীতি তালিকাটি ফোনটির প্রসেসর, র‍্যাম ক্যাপাসিটি এবং অপারেটিং সিস্টেম সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Galaxy A34 5G- কে দেখা গেল Geekbench-এর সাইটে

SM-A346B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ৫জি-এর ইউরোপীয় সংস্করণটি সম্প্রতি গিকবেঞ্চের প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। তবে, এই নতুন স্যামসাং ফোনটি এই প্রথম গিকবেঞ্চের ডেটাবেসে উপস্থিত হয়েছে- এমনটা নয়। গত মাসে SM-A346N মডেল নম্বর সহ এর কোরিয়ান সংস্করণটিও এই সাইটে উপস্থিত হয়েছিল।

প্রসঙ্গত, ইউরোপীয় সংস্করণটি একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার মডেল নম্বর MT6877। এটিতে ২.৬ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি পারফরম্যান্স কোর এবং ২.০ গিগাহার্টজে ক্লক করা ছয়টি এফিসিয়েন্সি কোর রয়েছে। এটি ইঙ্গিত করে যে, ডিভাইসটি আসলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসরের সাথে আসবে, যা সম্প্রতি বহু স্মার্টফোন নির্মাতাদের মিড-রেঞ্জের স্মার্টফোনগুলির জন্য একটি পছন্দের চিপসেট হয়ে উঠেছে। এগুলির মধ্যে উল্লেখযোগ্য হল, রিয়েলমি ১০ প্রো প্লাস এবং রেডমি নোট ১২ প্রো সিরিজ।

এছাড়াও, গিকবেঞ্চ ডেটাবেসে Samsung Galaxy A34 5G-এর ইউরোপীয় সংস্করণটি ৬ জিবি র‍্যাম সহ তালিকাভুক্ত হয়েছে। তবে অনুমান করা যায় যে, এটি লঞ্চের সময় বিভিন্ন মেমরি কনফিগারেশনে বাজারে আসবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ডিভাইসটি সাম্প্রতিকতম অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেমে রান করবে। এছাড়া, গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর বেঞ্চমার্ক পরীক্ষায়, Galaxy A34 5G সিঙ্গেল-কোর রাউন্ডে ৭৮৬ পয়েন্ট মাল্টি-কোর রাউন্ডে ২,২৯৪ পয়েন্ট পেয়েছে।

অন্যদিকে, এখনও পর্যন্ত Galaxy A34 সম্পর্কিত যেসব রিপোর্টগুলি সামনে এসেছে, সেগুলি থেকে জানা যাচ্ছে যে, ফোনটির রিয়ার শেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থান করবে। এতে ৬.৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

আবার ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A34-এ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং একটি ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে সম্ভবত ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এটি পূর্বসূরির মডেলের মতো একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সাথে আসতে পারে।

Back to top button