অফিশিয়াল লঞ্চের আরও কাছে Samsung Galaxy A34 5G, প্রকাশ্যে আরও এক ফিচার

Samsung Galaxy A34 5G FCC certified SM-A346M

স্যামসাং সম্প্রতি তাদের A-সিরিজের অধীনে বেশ কয়েকটি স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে। আর বর্তমানে এই সিরিজের অধীনে Samsung Galaxy A34 5G হ্যান্ডসেটটিও বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। গত মাসে ফোনটির একটি রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে এবং এটিকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG), বিআইএস (BIS) এবং গিকবেঞ্চ (Geekbench)-এর মতো ওয়েবসাইটগুলিতেও দেখা গেছে। লঞ্চের আগে এখন, Samsung Galaxy A34 5G মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। এই তালিকাটি স্মার্টফোনের চার্জিং এবং সংযোগ সম্পর্কে কিছু বিবরণ প্রকাশ করেছে। সার্টিফিকেশনটি বিশ্ববাজারে Galaxy A34 5G-এর আসন্ন আগমনের ইঙ্গিতও দেয়। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A34 5G-কে দেখা গেল US FCC ডেটাবেসে

SM-A346M মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ৫জি ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুসারে, স্যামসাংয়ের নয়া হ্যান্ডসেটটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। লিস্টিংটি প্রকাশ করেছে যে, গ্যালাক্সি এ৩৪ ৫জি-তে EP-TA800 মডেল নম্বর সহ স্যামসাং দ্বারা নির্মিত একটি চার্জার ব্যবহার করা হবে। এটি ইউএসবি-পিডি এবং পিপিএস প্রোটোকল সহ একটি টাইপ-সি চার্জার। এছাড়া, আসন্ন স্মার্টফোনটি ৫জি, ওয়াইফাই, ব্লুটুথ এবং এনএফসি-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি সহ আসবে।

গিকবেঞ্চের তালিকা অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ৫জি ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৬ জিবি র‍্যাম যুক্ত থাকবে। স্যামসাংয়ের এই আসন্ন ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। বেঞ্চমার্ক প্ল্যাটফর্মের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে স্মার্টফোনটি যথাক্রমে ৭৭৮ এবং ২,৩৩২ পয়েন্ট স্কোর করেছে।

অন্যদিকে, ফাঁস হওয়া রেন্ডারগুলি প্রকাশ করেছে যে Samsung Galaxy A34 5G-তে ওয়াটারড্রপ নচ সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে থাকবে। এই স্ক্রিনটির ওপরে ও দুইধারে স্লিম বেজেল থাকলেও, নীচের বেজেলটি অপেক্ষাকৃত পুরু হবে। এটি ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। Galaxy A34 5G-এর রিয়ার প্যানেলে কোনও মডিউল ছাড়াই তিনটি ক্যামেরা সেন্সর উল্লম্বভাবে সজ্জিত থাকবে।

পূর্ববর্তী রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, স্যামসাং এবছর তাদের A-সিরিজের ফোনগুলি থেকে ডেপ্থ সেন্সর বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। Galaxy A34 5G সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে আসবে। এই ফোনটি গ্রাফাইট, ভায়োলেট, লাইম এবং সিলভারের মতো কালার অপশনে বাজারে আসবে বলে জানা গেছে।