কম দামে দুর্দান্ত ফিচার, মুড়ি মুড়কির মতো বিক্রি হল Samsung Galaxy F04, মুহূর্তেই স্টক শেষ

সেল শুরু হতেই Flipkart-এ মুড়িমুড়কির মতো বিক্রি হল Samsung Galaxy F04

Samsung Galaxy F04 sold out of stock within few minutes

Samsung-এর ঝুলিতে যে বিভিন্ন রেঞ্জের স্মার্টফোন মজুত রয়েছে, সেকথা আমাদের সকলেরই জানা। তবে ইদানীংকালে সংস্থাটি সাশ্রয়ী মূল্যের একাধিক হ্যান্ডসেট মার্কেটে লঞ্চ করেছে। উল্লেখ্য যে, গত বছর এদেশে Galaxy M04, A04, এবং A04e সহ একগুচ্ছ বাজেট স্মার্টফোন মার্কেটে এনেছে কোম্পানিটি। আবার, চলতি বছরের একদম শুরুতেই (৪ জানুয়ারি) ভারতের বাজারে আর-একটি সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট লঞ্চ করেছে সংস্থাটি, যার নাম Samsung Galaxy F04। এটি Galaxy F-সিরিজের অধীনে আসা প্রথম মডেল, যার দাম ৮,০০০ টাকার কম রাখা হয়েছে (লঞ্চ অফার হিসেবে)। গত ১২ জানুয়ারি এই এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটটি জনপ্রিয় ই-কমার্স সাইট Flipkart-এ বিক্রির জন্য উপলব্ধ হয়েছে, আর সেল শুরু হওয়া মাত্রই ঘটে গেছে এক অবিশ্বাস্য ঘটনা!

সেল শুরু হতেই Flipkart-এ মুড়িমুড়কির মতো বিক্রি হল Samsung Galaxy F04

সংস্থার তরফে জানানো হয়েছে যে, সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটটির বিক্রি শুরু হওয়া মাত্রই ক্রেতারা এটিকে পকেটস্থ করার জন্য রীতিমতো ঝাঁপিয়ে পড়ে, যার জেরে মাত্র কিছুক্ষণের মধ্যেই হুড়হুড়িয়ে বিক্রি হয়ে যায় এই স্মার্টফোন। এর দরুন মাত্র কয়েক ঘণ্টাতেই হ্যান্ডসেটটির স্টকও শেষ হয়ে গিয়েছে, যা এককথায় অকল্পনীয়! বর্তমানে ফ্লিপকার্টে এই ফোনটি সার্চ করলে ‘সোল্ড আউট’ (Sold Out) ব্যানারটি দেখা যাচ্ছে। আর হবে নাই বা কেন, সাশ্রয়ী মূল্যে বাজারে আসা সত্ত্বেও ফোনটিতে বড়ো ডিসপ্লে, স্টাইলিশ ডিজাইন এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি সহ একাধিক কার্যকর ফিচার উপস্থিত, যার সুবাদে বহু সংখ্যক মানুষ এটিকে খরিদ করতে আগ্রহী হচ্ছেন। তদুপরি, প্রথম সেলে ডিভাইসটিতে বিশেষ ইন্ট্রোডাক্টরি অফারও দেওয়া হয়েছিল, যে কারণে এটি খুব দ্রুত বিক্রি হয়ে যায়।

এখন কিন্তু Samsung Galaxy F04 কিনতে হলে অতিরিক্ত গাঁটের কড়ি খসাতে হবে

বলে রাখি, স্যামসাং গ্যালাক্সি এফ০৪ স্মার্টফোনকে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজযুক্ত একক ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। এই এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটটি গত ১২ জানুয়ারি দুপুর ১২টা থেকে প্রথমবার ফ্লিপকার্টে বিক্রির জন্য উপলব্ধ হয়েছিল, এবং সে সময় এটির দাম ছিল ৭,৪৯৯ টাকা (লঞ্চের সময়)। লঞ্চ অফার হিসেবে, আইসিআইসিআই ব্যাংকের কার্ড মারফত পেমেন্টের ক্ষেত্রে ক্রেতারা ধার্যমূল্যের উপর ১,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেতে সক্ষম হয়েছেন। তবে এই অফারটি সীমিত সময়ের জন্য বৈধ ছিল, এবং ফোনটির স্টকও ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে।

এরপর গ্যালাক্সি এফ০৪ ফোনটিকে ফ্লিপকার্ট থেকে ৮,৯৯৯ টাকায় খরিদ করতে পারবেন ইউজাররা। তদুপরি, নির্বাচিত কিছু ব্যাংকের কার্ড মারফত পেমেন্ট করলে ১০% অতিরিক্ত ছাড় পাওয়া যাবে৷ আবার, পুরোনো কোনো ফোন এক্সচেঞ্জ করে এই হ্যান্ডসেটটি কেনার ক্ষেত্রে ৮,৪০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও মিলবে৷ তবে এক্ষেত্রে অবশ্যই মনে রাখতে হবে, যে ফোনটি এক্সচেঞ্জ করা হচ্ছে তার বর্তমান অবস্থা তথা গুণমানের ওপরেই সম্পূর্ণভাবে নির্ভর করবে এক্সচেঞ্জ অফারের পরিমাণ।

Samsung Galaxy F04-এর ফিচার এবং স্পেসিফিকেশন

অ্যান্ড্রয়েড ১২ (Android 12) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত স্যামসাং গ্যালাক্সি এফ০৪ স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। মিডিয়াটেক হেলিও পি৩৫ (MediaTek Helio P35) প্রসেসর সহ আসা এই ডিভাইসটিতে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ বর্তমান। তবে সংস্থার ‘র‌্যাম প্লাস’ ফিচারের দৌলতে এতে অতিরিক্তভাবে আরও ৪ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে। এটি দুটি কালার অপশনে মার্কেটে এসেছে – জেড পার্পেল এবং ওপাল গ্রীন।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy F04 স্মার্টফোনে এলইডি (LED) ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। আবার, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটিতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য Samsung-এর এই স্মার্টফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।