Homeমোবাইলনয়া প্রসেসরের সাথে ৪ জিবি র‌্যাম, Samsung Galaxy M14 5G শীঘ্রই বাজারে আসছে

নয়া প্রসেসরের সাথে ৪ জিবি র‌্যাম, Samsung Galaxy M14 5G শীঘ্রই বাজারে আসছে

আসন্ন স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি স্মার্টফোনে পূর্বসূরি Samsung Galaxy M13 5G -এর তুলনায় কিছুটা উন্নত কনফিগারেশন দেখা যাবে

গত মাসেই ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Samsung Galaxy M04 স্মার্টফোন। আর এখন মনে হচ্ছে Samsung, তাদের M-সিরিজের অধীনে আরেকটি নয়া স্মার্টফোনকে লঞ্চ করার পরিকল্পনা করছে। কেননা ‘ফেডারাল কমিউনিকেশন কমিশন’ ওরফে FCC সার্টিফিকেশন ওয়েবসাইটে SM-M146B/DSN মডেল নম্বর সহ একটি Samsung হ্যান্ডসেটকে সম্প্রতি উপস্থিত হতে দেখা গেছে। এক্ষেত্রে মডেল নম্বরের ভিত্তিকে আসন্ন ডিভাইসটি Samsung Galaxy M14 5G নাম বাজারজাত হতে পারে বলে মনে করা হচ্ছে। সর্বোপরি FCC সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হওয়ার দরুন এই ডিভাইসটির একাধিক কী-স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

FCC সার্টিফিকেশন সাইটের ছাড়পত্র পেল Samsung Galaxy M14 5G স্মার্টফোন

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি স্মার্টফোনকে কিছুদিন পূর্বেই বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে খুঁজে পাওয়া গিয়েছিল। যেখানে উক্ত মডেলটি এক্সিনস ১৩৩০ (Exynos 1330) প্রসেসর এবং ৪ জিবি র‌্যামের সাথে আসবে বলে নিশ্চিত করা হয়। আর এখন FCC সার্টিফিকেশন সাইটের লিস্টিংয়ের দৌলতে জানা যাচ্ছে যে, আসন্ন এফ-সিরিজ অন্তর্গত স্মার্টফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। একই সাথে, ডিভাইসের চার্জিং অ্যাডাপ্টারের মডেল নম্বর EP-TA800 দেখা গেছে লিস্টিংয়ে। এটি হল একটি ইউএসবি টাইপ-সি অ্যাডাপ্টার, যা PPS সমর্থন সহ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে৷ এছাড়া এই চার্জিং অ্যাডাপ্টারটি – ইউএসবি-পিডি (USB-PD) প্রোটোকল সহ ১৫ ওয়াট (5V/3A) ও ২৫ ওয়াট (9V/2.77A) আউটপুট সমর্থন করবে। আর PPS সমর্থন সহ ২৫ ওয়াট পর্যন্ত আউটপুট অফার করবে বলেও লিস্টিংয়ে উল্লেখ আছে।

Samsung Galaxy M14 5G Gets FCC Certification

উল্লেখিত ফিচার ছাড়া এখনো অবধি আর কিছু জানা যায়নি আপকামিং স্মার্টফোনটির সম্পর্কে। তবে আমরা আশা করতে পারি যে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি স্মার্টফোনে পূর্বসূরি Samsung Galaxy M13 5G -এর তুলনায় কিছুটা উন্নত কনফিগারেশন দেখা যাবে।

এক্ষেত্রে জানিয়ে রাখি, গত জুলাই মাসে ভারতে স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি ভারতীয় বাজারে পা রেখেছিল। মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের এই হ্যান্ডসেটটি ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস LCD ইনফিনিটি-ভি নচ ডিসপ্লে প্যানেল সহ এসেছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ আছে৷ ফোনে ৫ মেগাপিক্সেলের সেলফি শুটার রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই হ্যান্ডসেটে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

আরও পড়ুন