Samsung সস্তায় নতুন 5G মোবাইল লঞ্চের প্রস্তুতি নিচ্ছি, যা যা খবর সামনে এল

Samsung Galaxy M14 Appears FCC

স্যামসাং (Samsung) শীঘ্রই তাদের Galaxy M-সিরিজের বিভিন্ন নতুন স্মার্টফোণ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছে৷ দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি গত মাসেই Galaxy M04 ফোনটি লঞ্চ করেছে। আর এখন মনে করা হচ্ছে যে, Galaxy M14 5G হল স্যামসাংয়ের পরবর্তী হ্যান্ডসেট, যা শীঘ্রই উন্মোচন করা হবে। নাম অনুসারে, এই ফোনটি সম্ভবত Galaxy M13 5G-এর উত্তরসূরি হতে পারে। আর এখন এই আসন্ন স্যামসাং ডিভাইসটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, যা এর কিছু স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। আসুন এগুলির দিকে চোখ রাখা যাক।

Samsung Galaxy M14 5G-কে দেখা গেল FCC-এর ডেটাবেসে

SM-M146B/DSN মডেল নম্বর সহ গ্যালাক্সি এম১৪ ৫জি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকায় প্রকাশ করা হয়েছে যে, ডিভাইসটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে, যদিও এর ব্যাটারি ক্ষমতা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে এই বাজেট গ্রেড হ্যান্ডসেটটি সম্প্রতি উপস্থিত হয়েছিল, যা এর হার্ডওয়্যার সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করেছে। গিকবেঞ্চ তালিকা থেকে জানা গেছে যে, গ্যালাক্সি এম১৪ ৫জি স্যামসাংয়ের এক্সিনস ১৩৩০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা কমপক্ষে ৪ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। অর্থাৎ এটি সাশ্রয়ী মূল্যে হাজির হবে। তবে, এই তথ্যগুলি ছাড়া এম১৪ ৫জি সম্পর্কে আর কিছু জানা যায়নি।

জানিয়ে রাখি, পূর্বসূরি Galaxy M13 5G মডেলটি গত জুলাই মাসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট সহ লঞ্চ হয়েছিল। এতে ৬.৫ ইঞ্চির এইচডি+ এলসিডি প্যানেল রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লের ওপরে সেলফি ক্যামেরার জন্য ইনফিনিটি ভি নচ দেখা যায়। ফটোগ্রাফির জন্য, Galaxy M13 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত রয়েছে।

আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এর উত্তরসূরিতে একই রকম রিয়ার ক্যামেরা সেটআপ এবং সেইসাথে একই আকারের একটি ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। তবে, উচ্চ রিফ্রেশ রেট যুক্ত এলসিডি প্যানেলের পরিবর্তে Galaxy M14 5G-তে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে।