Samsung এর এই ফোনের দাম 5,000 টাকা কমল, লঞ্চের পর এত সস্তা প্রথমবার, কিনবেন?

স্যামসাং (Samsung) গতকাল ভারতে এবং সারা বিশ্বে Galaxy S23 সিরিজের তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছে Galaxy S23, Galaxy S23 Plus এবং Galaxy S23 Ultra। ক্রেতাদৈর জন্য প্রি-রিজার্ভেশন প্রক্রিয়া আজ শুরু হতে চলেছে, এবং ওপেন সেল আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। এদিকে Galaxy S23 সিরিজ লঞ্চ হতেই গত বছরের Galaxy S22 মডেলের দাম ভারতে কমানোর ঘোষণা করেছে স্যামসাং। এই নিয়ে গত তিন মাসে Galaxy S22 দ্বিতীয়বার সস্তা হল। গত বছরের নভেম্বর মাসে, দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি ফোনটির দাম ১০,০০০ টাকা কমিয়েছে। আর এখন, প্রাইস ট্যাগ থেকে আরও ৫,০০০ টাকা কমানো হয়েছে। তাহলে এটি এখন কত টাকায় কিনতে পারবেন? আসুন জেনে নেওয়া যাক।

পুনরায় কমলো Samsung Galaxy S22-এর দাম

২০২২ সালের নভেম্বর মাসে গ্যালাক্সি এস২২ ফোনটির দাম কমানোর ফলে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে প্রারম্ভিক মূল্য (১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য) ৬২,৯৯৯ টাকায় নেমে এসেছে। আর এখন এস২৩ সিরিজের লঞ্চের ঠিক পরেই আবার এই মডেলটির দাম কমানো হয়েছে। ফলে গ্যালাক্সি এস২২ ফোনের ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ৫৭,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে, যেখানে ২৫৬ জিবি মডেলের দাম হয়েছে ৬১,৯৯৯ টাকা। মূল্য হ্রাস ডিভাইসের সমস্ত কালার অপশনের জন্য প্রযোজ্য। আবার স্যামসাং শপ অ্যাপ থেকে কিনলে গ্রাহকরা ২,০০০ টাকা ছাড় পাবেন। এছাড়াও, গ্যালাক্সি এস২২-এর ক্রয়ে ওয়ানড্রাইভ থেকে বিনামূল্যে ১০০ জিবির ক্লাউড স্টোরেজও মিলবে।

চিপসেট এবং ডিজাইন ব্যতীত নতুন স্যামসাং গ্যালাক্সি এস২৩ তে খুব বেশি পরিবর্তন যে হয়নি, তা বিবেচনা করে, এই দামে গ্যালাক্সি এস২২ বেশ ভাল একটি ডিল। এটা সকলেরই জানা, লঞ্চের সময় এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২-এর সাথে এসেছিল, তবে তারপরে এটিকে অ্যান্ড্রয়েড ১৩-এ আপডেট করা হয়েছে। স্যামসাং ডিভাইসটির জন্য ৪ বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং ৫ বছরের সিকিউরিটি আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে, তাই এটি ধরে নেওয়া নিরাপদ যে ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৬ পর্যন্ত ওএস আপডেট পাবে।

Samsung Galaxy S22-এর স্পেসিফিকেশন

Samsung Galaxy S22-এ রয়েছে ৬.১ ইঞ্চির ফুল-এইচডি+ ডায়নামিক অ্যামোলেড ২x ডিসপ্লে, যা ৪৮-১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট সাপোর্ট করে এবং একটি গরিলা গ্লাস ভিকটাস+ প্যানেল এই স্ক্রিনটিকে রক্ষা করে। ডিভাইসটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যামের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S22-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনটির সামনের দিকে ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S22-তে ৩,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ২৫ ওয়াট পর্যন্ত ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।