HomeমোবাইলiPhone 14 সিরিজ কে টেক্কা দিতে আগেভাগে লঞ্চ হচ্ছে Samsung Galaxy S23 সিরিজ

iPhone 14 সিরিজ কে টেক্কা দিতে আগেভাগে লঞ্চ হচ্ছে Samsung Galaxy S23 সিরিজ

নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটের অন্তর্ভুক্তিই হবে Galaxy S23 এবং S23+-এর একমাত্র বড় আপগ্রেড

বেশ কয়েকটি শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি এবছর প্রত্যাশিত সময়ের আগেই লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। সম্প্রতি শোনা যাচ্ছে, আপকামিং Xiaomi 13 সিরিজটি আগামী নভেম্বরেই হোম মার্কেট চীনে আত্মপ্রকাশ করবে, যেখানে পূর্বসূরি Xiaomi 12 ২০২১-এর ডিসেম্বরে বাজারে পা রেখেছিল। আবার কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, OnePlus 11 Pro 5G এবং Vivo X90 Pro+ ২০২২-এর শেষের দিকেই বাজারে চলে আসবে। আর এখন দক্ষিণ কোরিয়ার এক প্রকাশনা তাদের সাম্প্রতিক প্রতিবেদনে দাবি করেছে যে, Samsung Galaxy S23 সিরিজটিও প্রত্যাশিত সময়ের চেয়ে তাড়াতাড়ি লঞ্চ হতে পারে। আসুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 সময়ের পূর্বেই আসতে চলেছে বাজারে

স্যামসাং এবছর ফেব্রুয়ারি মাসে তাদের লেটেস্ট গ্যালাক্সি এস২২ লাইনআপটি লঞ্চ করে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল যে, উত্তরসূরি স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজটি আগামী বছর ওই একই সময়ে আত্মপ্রকাশ করবে। তবে গত কয়েক দিনে, এই সিরিজের অন্তর্ভুক্ত গ্যালাক্সি এস২৩, এস২৩ প্লাস, এবং এস২৩ আল্ট্রা- তিনটি মডেলই চীনের 3C (CCC) কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত করা হয়েছে, যা ইঙ্গিত করে যে এগুলি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। এছাড়াও, সাম্প্রতিক কিছু রিপোর্ট কম্পিউটার এইডেড ডিজাইন (CAD) রেন্ডারের মাধ্যমে গ্যালাক্সি এস২৩ সিরিজের ডিজাইনও প্রকাশ করেছে।

প্রসঙ্গত দক্ষিণ কোরিয়া-ভিত্তিক ইটি নিউজ (ET News)-এর একটি নতুন রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের ডিভাইসগুলি প্রত্যাশিত সময়ের পূর্বেই উন্মোচিত হতে পারে। প্রতিবেদনে বলা হয়েছে, স্যামসাংয়ের দ্রুত লঞ্চ করার এই পরিকল্পনাটি, চলতি মাসে আত্মপ্রকাশ করা অ্যাপল আইফোন ১৪ সিরিজ এবং আসন্ন গ্যালাক্সি এস লাইনআপের মধ্যেকার সময়কালকে কমিয়ে প্রিমিয়াম স্মার্টফোনের বাজারের শেয়ার সুরক্ষিত করার একটি কৌশল। রিপোর্টে দাবি করা হয়েছে যে, স্যামসাং ইলেক্ট্রনিক্সের মোবাইল এক্সপেরিয়েন্স ডিভিশন তার পূর্বসূরির চেয়ে আগেই গ্যালাক্সি এস২৩ লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে। এমনকি কোম্পানি তাদের অংশীদারদের সাথে লঞ্চের জন্য একটি রোডম্যাপও শেয়ার করেছে। সংস্থাটি গ্যালাক্সি এস২৩ সিরিজের ডিভাইসে ব্যবহৃত কম্পোনেন্টগুলির জন্য পূর্বসূরির তুলনায় আরও আগে অর্ডার দিয়েছে।

যদিও স্যামসাং এখনও লঞ্চের তারিখের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি, তবে শোনা যাচ্ছে, Galaxy S23 সিরিজটি বছর শেষের কেনাকাটার মরশুমে উন্মোচন করা হবে। পার্টস ইন্ডাস্ট্রির ধারণা যে, পরবর্তী S-সিরিজের লঞ্চের তারিখ Galaxy S22 লাইনআপের চেয়ে প্রায় দুই থেকে তিন সপ্তাহ আগে নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, সাম্প্রতিক একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটের অন্তর্ভুক্তিই হবে Galaxy S23 এবং S23+-এর একমাত্র বড় আপগ্রেড। Samsung Galaxy S23 Ultra-তেও একই প্রসেসর থাকবে এবং এটি স্যামসাংয়ের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা স্মার্টফোন হিসেবে বাজারে আসবে। তবে, S23 লাইনআপের বাকি স্পেসিফিকেশনগুলি এর পূর্বসূরির সাথে অভিন্ন হতে পারে।

আরও পড়ুন