সুখবর, ভারতে সস্তা হবে Samsung Galaxy S23 Series? দেখে নিন সমস্ত ভ্যারিয়েন্টের দাম

আপকামিং স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের Galaxy S23 মডেলের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৭৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৬৫,০০০ টাকা) রাখা হতে পারে

Samsung Galaxy S23 Series Price in India

আগামী ১লা ফেব্রুয়ারি ‘Galaxy Unpacked’ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। যেখানে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হবে Samsung Galaxy S23 স্মার্টফোন সিরিজ। তবে বাজারে পা রাখার আগেই পরবর্তী-প্রজন্মের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইনআপের দাম প্রকাশ্যে এসে গেছে। উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে বিভিন্ন অঞ্চলে এই সিরিজের বিক্রয় মূল্য কত রাখা হতে পারে সেই তথ্য ফাঁস হচ্ছিলো। সম্প্রতি অস্ট্রেলিয়ায় Galaxy S23 সিরিজের মূল্য কত রাখা হবে তা প্রকাশ্যে এসেছিল। আর এখন আমেরিকা বা মার্কিন বাজারের জন্য সিরিজটির দাম এবং স্টোরেজ কনফিগারেশন কেমন হবে সেই সম্পর্কিত তথ্য ফাঁস হল। জানা গেছে, Samsung তাদের নতুন প্রিমিয়াম ফোনগুলিকে পূর্বসূরি Galaxy S22 সিরিজের অনুরূপ বিক্রয় মূল্যের সাথে মার্কিন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। আর ভারতীয় বাজারের জন্যও সম্ভবত এই একই দাম রাখবে দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই Samsung Galaxy S23 সিরিজের দাম প্রকাশ্যে এল

আপকামিং স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের গ্যালাক্সি এস২৩ (Galaxy S23) -এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৭৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৬৫,০০০ টাকা) রাখা হতে পারে। আবার ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একটি টপ-এন্ড স্টোরেজ বিকল্পও থাকবে। যদিও এর দাম এই মুহূর্তে প্রকাশ করা হয়নি।

স্যামসাং গ্যালাক্সি এস২৩+ (Samsung Galaxy S23+) স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম কনফিগারেশনের দাম ৯৯৯ ডলার (প্রায় ৮১,০০০ টাকা) ধার্য করা হতে পারে। এক্ষেত্রে, পূর্বসূরির অনুরূপ দাম রাখা হলেও ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি ভিন্ন রাখা হবে হয়তো। কেননা আমরা খবর পেয়েছি, আসন্ন ফোনের বেস মডেল ১২৮ জিবি স্টোরেজের পরিবর্তে ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে। আবার মার্কেট রিসার্চার সাইট GSMArena প্রদত্ত রিপোর্ট অনুসারে, সর্বোচ্চ ৫১২ জিবি যুক্ত একটি টপ-এন্ড বিকল্পও আসতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২৩+ এর, যার দাম অজানা।

আসন্ন সিরিজ অন্তর্গত স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা (Samsung Galaxy S23 Ultra) স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ১,১৯৯ ডলার (প্রায় ৯৭,০০০ টাকা) রাখা হবে, যা পূর্বসূরি গ্যালাক্সি এস২২ আল্ট্রা (Galaxy S22 Ultra) মডেলের অনুরূপ। যাইহোক ফোনটির বেস ভ্যারিয়েন্ট ৮ জিবি র‌্যাম এবং সম্ভবত ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে।

উপরি উল্লেখিত তথ্য যদি সত্যি হয় তবে বলা যায়, স্যামসাং তাদের পরবর্তী প্রজন্মের গ্যালাক্সি এস২৩ সিরিজের বিক্রয় মূল্য, পূর্বসূরি গ্যালাক্সি এস২২ -এর অনুরূপ রাখবে। তবে ভারতের বাজারে গ্যালাক্সি এস২৩ সিরিজকে নিয়ে আসার ক্ষেত্রেও যদি সংস্থাটি এই একই সিদ্ধান্ত নিয়ে থাকে, তবে খুবই আশ্চর্য হব আমরা। কেননা টেক জায়ান্টটি এতদিন, তাদের নতুন সিরিজগুলিকে ভারতে পূর্ববর্তী লাইনআপের থেকে ৩,০০০ টাকা পর্যন্ত অধিক দামের সাথে লঞ্চ করে এসেছে। ফলে লেটেস্ট গ্যালাক্সি এস-সিরিজের জন্য স্যামসাং যদি নতুন প্রাইসিং স্ট্রাটেজি অনুসরণ করে তবে গ্যালাক্সি এস২৩ সিরিজকে হয়তো ৭২,৯৯৯ টাকায় ঘোষণা করা হবে, যা কিনা স্যামসাং গ্যালাক্সি এস২২ -এর দাম ছিল।

যাইহোক, দাম ছাড়াও পূর্বে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের ফিচার সংক্রান্ত একাধিক তথ্য ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। জানা যাচ্ছে, আলোচ্য সিরিজের অধীনে আসন্ন ৫জি ফোনগুলি কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট সহ আসবে। আর স্যামসাং সম্ভবত তাদের এই ফ্ল্যাগশিপ লাইনআপের সাথে – চার বছরের অ্যান্ড্রয়েড ওএস এবং পাঁচ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট অফার করবে। কারণ সংস্থাটি বর্তমানে তাদের যাবতীয় আল্ট্রা-হাই-এন্ড এবং প্রিমিয়াম ফোনের সাথে এমনই দীর্ঘ মেয়াদি আপডেট অফার করছে।