এই প্রথম Samsung Galaxy S23 সিরিজের হাই রেজোলিউশন ছবি ফাঁস, ডিজাইন দেখে নিন

Samsung Galaxy S23 Ultra Plus High res design images leaked

স্যামসাং চলতি মাসের শুরুতেই তাদের গ্যালাক্সি আনপ্যাকড ২০২৩ (Galaxy Unpacked 2023) ইভেন্টের তারিখটি ঘোষণা করেছে, যেখানে বহু প্রতীক্ষিত Galaxy S23 ফ্ল্যাগশিপ সিরিজ ডিভাইসগুলির ওপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। এই ইভেন্টটি আগামী ১ ফেব্রুয়ারি সানফ্রান্সিসকোয় অনুষ্ঠিত হতে চলছে। লঞ্চ টিজারটি নতুন কালার অপশনগুলির পাশাপাশি এই হ্যান্ডসেটগুলির আরও কিছু আসন্ন ফিচারেরও ইঙ্গিত দিয়েছে। আবার, ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ Galaxy S23 সিরিজ সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। একটি সাম্প্রতিক রিপোর্টে স্ট্যান্ডার্ড মডেলের অফিসিয়াল ছবি প্রকাশ করা হয়েছিল। আর এখন, Samsung Galaxy S23 Plus এবং S23 Ultra-এর অফিসিয়াল ছবিগুলিও অনলাইনে ফাঁস হয়েছে৷ আসুন এই ছবিগুলি আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Galaxy S23 Plus এবং S23 Ultra-এর অফিসিয়াল ইমেজ

একাধিক টিপস্টার টুইটারে স্যামসাং গ্যালাক্সি এস২৩ প্লাস এবং এস২৩ আল্ট্রা-এর অফিসিয়াল ছবি শেয়ার করেছেন। এর সূচনা হয় নিইউয়েমোবিয়েল নামক টুইটার ব্যবহারকারী দ্বারা এই দুই প্রিমিয়াম হ্যান্ডসেটের ডিজাইনের ছবি শেয়ার করার মাধ্যমে। পরে, টিপস্টার রোল্যান্ড কোয়ান্ডট এবং ইভান ব্লাস তাদের নিজ নিজ অ্যাকাউন্টে হাই-রেজোলিউশনের ছবিগুলি শেয়ার করেছেন।

ছবিগুলি স্যামসাং গ্যালাক্সি এস২৩ প্লাস এবং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা সম্পর্কীত বিভিন্ন তথ্য নিশ্চিত করেছে৷ জানা যাচ্ছে, এস২৩ আল্ট্রা-এ কার্ভড ডিসপ্লে সহ একটি বক্সি ডিজাইন থাকবে, যেখানে এস২৩ প্লাস-এ ফ্ল্যাট বডি এবং ডিসপ্লে দেখতে পাওয়া যাবে। এছাড়া, গ্যালাক্সি এস২৩ লাইনআপের তিনটি ফোনেই একই কালার অপশন থাকবে — ফ্যান্টম ব্ল্যাক, বোটানিক গ্রিন, মিস্টি লাইল্যাক এবং কটন ফ্লাওয়ার।

20230114 183828

জানিয়ে রাখি, শুধুমাত্র টপ-এন্ড গ্যালাক্সি এস২৩ আল্ট্রা মডেলটি এস পেন (S Pen) স্টাইলাস সহ আসবে। ফোনগুলির ফ্রন্ট ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে একটি হোল-পাঞ্চ কাটআউট অবস্থান করবে। গ্যালাক্সি এস২৩ প্লাস এবং স্ট্যান্ডার্ড এস২৩-এ কিছুটা সমতল ফ্রেম দেখা যাবে।

Samsung Galaxy S23 সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন

“টপ-অফ-দ্য-লাইন” Samsung Galaxy S23 Ultra মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির কোয়াড এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। স্ক্রিনটির সর্বোচ্চ উজ্জ্বলতা ২,২০০ নিট হবে বলে জানা গেছে। ফোনটির রিয়ার প্যানেলে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ৩x এবং ১০x অপটিক্যাল জুম সাপোর্ট সহ দুটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর অন্তর্ভুক্ত থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S23 Ultra-এ অন্তত ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। জল এবং ধুলো প্রতিরোধের জন্য, এতে আইপি৬৮ রেটিং থাকবে। পড়ে যাওয়া ও স্ক্র্যাচের বিরুদ্ধে অতিরিক্ত সুরক্ষার জন্য ডিভাইসটি কর্নিংয়ের গরিলা গ্লাস ভিকটাস ২-এর একটি স্তর থাকবে বলেও জানা গেছে।

অন্যদিকে, Samsung Galaxy S23 Plus এবং Galaxy S23-এ ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এর মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর যুক্ত থাকবে৷ সেলফির জন্য, ফোনগুলি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ আসবে। Galaxy S23 5G-তে ৬.১ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যেখানে প্লাস মডেলে ৬.৬ ইঞ্চির স্ক্রিন দেখা যাবে।

উভয় ফোনের ডিসপ্লেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, S23 মডেলটি ৩,৯০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, আর S23 Plus-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে। দুটি ফোনই ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, Galaxy S23 সিরিজের সবকটি মডেলই লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) ইউজার ইন্টারফেসে রান করবে। ভারতে সিরিজটির মূল্য এবং উপলব্ধতা সম্পর্কীত বিবরণগুলি আগামী ১ ফেব্রুয়ারি লঞ্চ হওয়ার পরেই ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।